বাজিস-৮ : দিনাজপুরে বজ্রপাতে ২ শিক্ষার্থীর মৃত্যু

330

বাজিস-৮
দিনাজপুর-বজ্রপাত
দিনাজপুরে বজ্রপাতে ২ শিক্ষার্থীর মৃত্যু
দিনাজপুর, ৩০ জুলাই, ২০১৮ (বাসস) : জেলার কাহারোল ও ঘোড়াঘাট উপজেলায় পৃথক ২টি বজ্রপাতের ঘটনায় ২ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।
আজ সোমবার সকাল ১০টায় দিনাজপুর কাহারোল উপজেলার তারগাঁও ইউনিয়েনের হাটিয়ারী গ্রামে জমিতে কাজ করার সময় পৃথক ২টি স্থানে বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়। একজনের নাম দীপু চন্দ্র রায় (১৬)। সে বুলিয়াবাজার কলেজের ছাত্র। নিহত দিপু হাটিয়ারী গ্রামের নয়ন চন্দ্র রায়ের পুত্র।
বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাসিম আহমেদ জানান, তিনি এই দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান। তিনি ঘটনাস্থলে গিয়ে মৃত শিক্ষার্থীর সৎকাজের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের পিতার হাতে ২৫ হাজার টাকার সাহায্য প্রদান করেন। এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মামুনুর রশীদ চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জিয়াউর রহমান, ইউপি চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম ও ইউপি সদস্য নিরেন চন্দ্র রায় উপস্থিত ছিলেন।
এদিকে বেলা ১১টায় বজ্রপাতে জেলার ঘোড়াঘাট উপজেলার পালশা ইউনিয়নের ইছলা পালশা গ্রামের মো: জিল্লুর রহমানের পুত্র মো. জাহানুর (২০)-এর মৃত্যু হয়। জাহানুর জমিতে হাল চাষ করার সময় বজ্রপাতের শিকার হন। সে বগুড়া সরকারী পলিটেকনিক্যাল কলেজের প্রথম বর্ষের ছাত্র। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
এ ঘটনায় ২টি ঘটনায় সংশ্লিষ্ট থানায় পৃথক ইউডি মামলা দায়ের করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/১৯১০/-মরপা