বাসস দেশ-৪৩ : ডেঙ্গুর প্রজননস্থল পাওয়ায় ডিএসসিসি’র ৩ মামলা

58

বাসস দেশ-৪৩
ডেঙ্গু-মামলা
ডেঙ্গুর প্রজননস্থল পাওয়ায় ডিএসসিসি’র ৩ মামলা
ঢাকা, ৩ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : স্থাপনায় ডেঙ্গুর বাহক এডিস মশার প্রজননস্থল পাওয়ায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে ৩টি মামলা দায়ের ও ১ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।
ডিএসসিসি এলাকায় এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে পরিচালিত ১৪তম দিনের চিরুনি অভিযানে মোট ৩৪টি স্থাপনা পরিদর্শন করা হয়েছে।
কর্পোরেশনের নিবার্হী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সালের নেতৃত্বে আজ অঞ্চল-১ এর ১৫ নম্বর ওয়ার্ডের ধানমন্ডি এলাকায় মশার প্রজননস্থল চিহ্নিতকরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানকালে ৩টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ৩টি মামলা দায়ের করেন। এই তিন মামলায় নগদ ১ লাখ টাকা জরিমানা করা হয়।
এছাড়া আজ ১৮তম দিনে পোস্তগোলা শ্মশান ঘাট এলাকায় ডিএসসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বে অবৈধ ক্যাবল ও অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত ৪টি ইলেকট্রিক পোল থেকে অবৈধ ক্যাবল অপসারণ করেন। ডিএসএসসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এ সময় রাস্তার উপর অবৈধভাবে গড়ে ওঠা দুটি দোকান গুড়িয়ে দেয় এবং দুটি মামলা দায়ের ও নগদ ৪ হাজার টাকা জরিমানা আদায় করেন।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের চলমান অভিযানে ভ্রাম্যমাণ আদালতগুলোর সমন্বয়কের দায়িত্ব পালন করা ডিএসসিসি’র সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান।
বাসস/সবি/এমএসএইচ/২১৫৫/-এবিএইচ