বাসস দেশ-৩৭ : করোনায় ক্ষতিগ্রস্ত নারীর পাশে দাঁড়াতে কমনওয়েলথ ভুক্ত দেশের প্রতি ইন্দিরার আহবান

207

বাসস দেশ-৩৭
করোনা-কমনওয়েলথ-আহবান
করোনায় ক্ষতিগ্রস্ত নারীর পাশে দাঁড়াতে কমনওয়েলথ ভুক্ত দেশের প্রতি ইন্দিরার আহবান
ঢাকা, ৩ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : করোনা মহামারীতে ক্ষতিগ্রস্ত নারীর পাশে দাঁড়াতে কমনওয়েলথ ভুক্ত দেশের প্রতি আহবান জানিয়েছেন নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।
আজ সচিবালয় থেকে ‘ভার্চুয়াল মিটিং অব কমনওয়েলথ মিনিস্টারস ফর উইমেন’স এ্যাফেয়ার্স এন্ড জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট অফ কোভিড-১৯’ বিষয়ে কমনওয়েলথভুক্ত দেশের উইমেন’স এ্যাফেয়ার্স মন্ত্রীদের সাথে অনুষ্ঠিত ভিডিও কনফারেন্সে এ কথা বলেন।
তিনি বলেন, করোনা সংকটে নারী ও শিশু স্বাস্থ্য বিষয়ে বিশেষভাবে অগ্রাধিকার দিয়ে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে বর্তমান সরকার। ক্ষতিগ্রস্থ মানুষের কর্মসংস্থান ও অর্থনীতিকে গতিশীল করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক লাখ কোটি টাকার বেশী প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। যার মধ্য থেকে নারী উদ্যোক্তা ও ব্যাবসায়ীরা সুবিধা পাবে।
ভার্চুয়াল সভায় কমনওয়েলথ সেক্রেটারি জেনারেল প্যাট্রিসিয়া স্কটল্যান্ড বলেন, কমনওয়েলথভুক্ত দেশের নারী নেতৃত্ব, অর্থনৈতিক ক্ষমতায়ন, নারীর প্রতি সহিংসতা রোধ ও জেন্ডার ও জলবায়ু পরিবর্তন বিষয়ে সবাইকে একসাথে কাজ করে যেতে হবে।
লন্ডন থেকে কমনওয়েলথ সেক্রেটারিয়েটের আয়োজনে ভার্চুয়াল সভায় সভাপতিত্ব করেন কমনওয়েলথ উইমেন’স এ্যাফেয়ার্স চেয়ারম্যান ও কেনিয়ার পাবলিক সার্ভিস, ইয়ুথ ও জেন্ডার বিষয়ক মন্ত্রী প্রফেসর মার্গারেট কবিয়া। স্বাগত বক্তব্য দেন বার্বাডোজের প্রধানমন্ত্রী মিয়া মটেলি ও কমনওয়েলথ সেক্রেটারি জেনারেল প্যাট্রিসিয়া স্কটল্যান্ড কিউসি।
বাবাসস/সবি/এসএস/২০০৪/এবিএইচ