ইউএনও’র ওপর হামলার জট শিগগিরই খুলবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

472

ঢাকা, ৩ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : দিনাজপুরের ঘোড়াঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের ওপর হামলার জট অতি অল্প সময়ের মধ্যে খুলবে বলে আশা করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।
তিনি বলেন, ‘পুলিশের চৌকস দল কাজ করছে। কারা এটি করেছে, পুলিশ তা বের করতে পারবে। আমরা অত্যন্ত কঠোর ব্যবস্থা গ্রহণ করবো।’
জনপ্রশাসন প্রতিমন্ত্রী আজ বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে আয়োজিত তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
বিসিএস প্রশাসন ক্যাডারের ৩১ ব্যাচের কর্মকর্তা ওয়াহিদা খানমের ওপর হামলার ঘটনার পর এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এসময় জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন উপস্থিত ছিলেন।
ফরহাদ হোসেন বলেন, বাসায় সিসিটিভি ক্যামেরা ছিল, কিন্তু হামলাকারিরা মুখোশ পরা ছিল। পর্যালোচনা চলছে, ওখানে হাই পাওয়ার টিম কাজ করছে। পুলিশের চৌকশ একটি টিম কাজ করছে। তারা আশাবাদী যে খুব দ্রুত আমাদের জানাতে পারবেন কারা এই ঘটনাটা ঘটিয়েছে। আমরা অপেক্ষা করছি।
এই হামলা পারিবারিক শত্রুতা কিনা- প্রশ্নের জবাবে তিনি বলেন, পারিবাহিক শত্রুতা মনে হচ্ছে না, তবে তদন্তে বেরিয়ে আসবে। আমরা জিজ্ঞাস করেছি, কোনোকিছু খোয়া গেছে কিনা, এখনও জানা যাচ্ছে না। আইন-শৃঙ্খলা বাহিনী বিষয়টির চুলচেরা বিশ্লেষণ করছে।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, নির্বাহী কর্মকর্তা ওয়াদিহা খানমকে সব থেকে ভালো চিকিৎসাসেবা নিশ্চিত করা যেন যায় সে চেষ্টা করছি, এক্ষেত্রে রাজধানীর নিউরোসায়েন্স হাসপাতাল সবথেকে ভালো। যা যা করা প্রয়োজন আমাদের পক্ষ থেকে আমরা সেটি করছি।
তিনি বলেন, দুর্বৃত্তরা কারা তা জানতে একটু অপেক্ষা করতে হবে। তারা কী ডাকাতির উদ্দেশ্যে এসেছিল নাকি উদ্দেশ্যমূলকভাবে নাকি কোনো কারণে শত্রুতা তৈরি হয়ে এ রকম কিছু হয়েছিল কি-না জানা যাবে। আমি ডিসিকে ডিজ্ঞেস করেছি শত্রুতাবশত এ রকম কিছু হয়েছিল কিনা, তিনি এ ধরনের কোনো কিছু অবহিত করেননি। আশা করি আমরা সিটিটিভি ক্যামেরার ফুটেজ দেখে জানতে পারবো। তার পিতাও কিন্তু আহত, শত্রুতাবশত হলে তিনি একা আক্রান্ত হতেন। কিন্তু তার পিতাও আক্রান্ত হয়েছেন। ডাকাতির উদ্দেশ্যে বা এ রকম কিছুও হতে পারে। আমরা অপেক্ষা করছি, অত্যন্ত গুরুত্বসহকারে বিষয়টি দেখছি।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, তার অবস্থা গুরুতর আর তাকে হেলিকপ্টারে করে ঢাকার নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার চিকিৎসা চলছে। স্থানীয় প্রশাসন বিষয়টি নিয়ে তৎপর রয়েছে। মামলার প্রস্তুতি চলছে আর সরকারই এর তদন্ত করবে।
এর আগে বুধবার দিবাগত রাত ৩টার দিকে দিনাজপুরের ঘোড়াঘাটে তার সরকারি বাসভবনে ঢুকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম ও তার বাবার ওপর হামলা চালায় দুর্বত্তরা। অবস্থা সঙ্কটাপন্ন হওয়ায় এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হয় ইউএনওকে। এর আগে তাকে রংপুর কমিউনিটি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় নেয়া হয় আইসিইউতে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানান রংপুর কমিউনিটি হাসপাতালের চিকিৎসক।