বাসস দেশ-৫৫ : অবৈধ ক্যাবলের বিরুদ্ধে ডিএসসিসি’র অভিযান

343

বাসস দেশ-৫৫
ক্যাবল-অভিযান
অবৈধ ক্যাবলের বিরুদ্ধে ডিএসসিসি’র অভিযান
ঢাকা, ১ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) আওতাভুক্ত এলাকায় অবৈধ ক্যাবলের বিরুদ্ধে অভিযান চলমান রয়েছে।
অভিযানের ১৬তম দিনে আজ যাত্রাবাড়ী থানা সংলগ্ন চৌরাস্তা এলাকায় ডিএসসিসি’র সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অবৈধ ক্যাবলের বিরুদ্ধে এই অভিযান পরিচালনা করে।
অভিযান সম্পর্কে মনিরুজ্জামান বলেন, ‘ডিএসসিসি’র মেয়রের অভিপ্রায় অনুযায়ী দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকাকে তারের জঞ্জালমুক্ত করার যে কার্যক্রম হাতে নিয়েছি, সে মোতাবেক আজ ১৬তম দিনেও অবৈধ ক্যাবল অপসারণ করেছি।’
আজ দুপুর থেকে বিকেল পর্যন্ত চৌরাস্তা এলাকার বেশ কয়েকটি ইলেকট্রিক পোল থেকে এসব অবৈধ ক্যাবল অপসারণ করা হয়েছে।
অবৈধ ক্যাবলের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে জানিয়ে ডিএসসিসি’র প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নির্দেশনা মোতাবেক ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাভূক্ত এলাকাকে তারের জঞ্জাল থেকে মুক্তি দেয়ার কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।
তিনি বলেন, আগামী ডিসেম্বরের মধ্যে ডিএসসিসি এলাকাকে তারের জঞ্জালমুক্ত করার যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দেয়া হয়েছে, সে অনুযায়ী আমরা কর্মপরিকল্পনা গ্রহণ করে তা বাস্তবায়ন করছি। এই কার্যক্রম চলমান থাকবে।
ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, তারের জঞ্জালমুক্ত করার পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অবৈধ স্থাপনার বিরুদ্ধেও উচ্ছেদ কার্যক্রম অব্যাহত রেখেছি। একই সাথে এডিস মশার লার্ভার প্রজননস্থল চিহ্নিতকরণে চিরুনি অভিযানও অব্যাহত থাকবে।
বাসস/সবি/এমএসএইচ/২১৫৫/-এবিএইচ