বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর : ৬ জামায়াত নেতা কারাগারে

387

ঢাকা, ১ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর মামলায় জামায়াত নেতা আ ন ম শামসুল ইসলাম ও অধ্যাপক আহসান উল্লাহ ভূঁইয়াসহ ৬ জামায়াত নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন চট্টগ্রামের আদালত।
আজ চট্টগ্রাম জেলা ও দায়রা জজ মো. ইসমাঈল হোসেনের আদালত এই আদেশ দেন। কারাগারে যাওয়া বাকি আসামিরা হলেন, অধ্যাপক মাহবুবুর রহমান, কাউসার আহমেদ, শফিউল আযম ও নিজাম উদ্দিন।
চট্টগ্রাম মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ বলেন, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে (আইআইইউসি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুরসহ বিভিন্ন অভিযোগে সীতাকুন্ড থানায় একটি মামলা হয়েছিল। উক্ত মামলায় আসামিরা উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন।
আজ মঙ্গলবার চট্টগ্রাম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তা না মঞ্জুর করেন।
এর আগে গত ১০ ফেব্রুয়ারি রাতে সীতাকুন্ড থানায় মামলাটি দায়ের করেন চট্টগ্রাম অতিরিক্ত জেলা পিপি ও দক্ষিণ জেলা যুবলীগের সহ-আইন বিষয়ক সম্পাদক কামাল উদ্দীন।
মামলায় আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্ট্রিজের চেয়ারম্যান ও জামায়াত ইসলামীর নায়েবে আমীর আ ন ম শামসুল ইসলাম, ফিন্যান্স কমিটির চেয়ারম্যান আহসান উল্লাহ, শিক্ষক মাহবুবুর রহমান, কাউছার আহমেদ, শফিউল আজম ও নিজাম উদ্দিনের নাম উল্লেখ করে ৬০ থেকে ৭০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।