বাসস বিদেশ-১ : ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩,৮৭,৫০০ জনে

184

বাসস বিদেশ-১
ভারত-ভাইরাস
ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩,৮৭,৫০০ জনে
নয়াদিল্লি, ২৯ আগস্ট, ২০২০ (বাসস ডেস্ক) : ভারতে মহামারি করোনাভাইরাসে এক দিনে সর্বোচ্চ ৭৭ হাজার ২৬৬ জন আক্রান্ত হওয়ায় দেশটিতে এ সংখ্যা বেড়ে মোট ৩৩ লাখ ৮৭ হাজার ৫০০ জনে দাঁড়ালো। এদিকে কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা বেড়ে শুক্রবার মোট ২৫ লাখ ৮৩ হাজার ৯৪৮ জনে দাঁড়িয়েছে। কেন্দ্রিয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডাটা থেকে এ তথ্য জানা যায়। খবর পিটিআই’র।
স্থানীয় সময় সকাল ৮ টায় হালনাগাদ করা ডাটা অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আরো ১ হাজার ৫৭ জনের মৃত্যু হওয়ায় ভারতে এ সংখ্যা বেড়ে মোট ৬১ হাজার ৫২৯ জনে দাঁড়ালো।
ভারতে কোভিড-১৯ এর সংক্রমণ থেকে সেরে ওঠার হার ৭৬.২৮ শতাংশ। এদিকে দেশটিতে করোনায় মৃত্যু হার আরো কমে ১.৮২ শতাংশে দাঁড়িয়েছে।
ডাটা অনুযায়ী, ভারতে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ৭ লাখ ৪২ হাজার ২৩ জন। এ সংখ্যা দেশটির মোট আক্রান্তের ২১.৯০ শতাংশ।
গত ৭ আগস্ট ভারতের কোভিড-১৯-এ আক্রান্তের সংখ্যা ২০ লাখের রেখা অতিক্রম করে এবং মাত্র তিন সপ্তাহেরও কম সময়ের ব্যবধানে ২৩ আগস্ট এ সংখ্যা ৩০ লাখ ছাড়িয়ে যায়।
আইসিএমআর জানায়, ২৭ আগস্ট পর্যন্ত ক্রমবর্ধমান হারে মোট ৩ কোটি ৯৪ লাখ ৭৭ হাজার ৮৪৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। কেবলমাত্র বৃহস্পতিবার ৯ লাখ ১ হাজার ৩৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়।
বাসস/এমএজেড/১১১৫/-আসাচৌ