বাজিস-৮ : দিনাজপুরে নাশকতার মামলায় ৩ জঙ্গীর জামিন আবেদন নামঞ্জুর

342

বাজিস-৮
দিনাজপুর-মামলা
দিনাজপুরে নাশকতার মামলায় ৩ জঙ্গীর জামিন আবেদন নামঞ্জুর
দিনাজপুর, ২৯ জুলাই, ২০১৮ (বাসস) : দিনাজপুরে নাশকতার মামলায় ৩ জঙ্গীর জামিন আবেদন নামঞ্জুর করেছে আদালত।আগামী ৭ সেপ্টেম্বও মামলার দিন ধার্য করে তাদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে। শীর্ষ জঙ্গী মুফতি হান্নানের মৃত্যুর রায় কার্যকরের পূর্বে নাশকতার পরিকল্পনার বৈঠক থেকে এই ৩ জঙ্গীকে আটক করা হয়।
আজ রোববার এই জঙ্গীদের বিরুদ্ধে দায়ের করা নাশকতা মামলার দিনাজপুর জেলা ও দায়রা জজ আজিজ আহমদ ভুঞার আদালতে দিন ধার্য ছিল। কারাগারে আটক ৩ জঙ্গী রমজান আলী (৩৫), জাকির হোসেন (৩০) ও শরিফুল ইসলাম ওরফে বুদা শরিফ (৩২)কে কড়া পুলিশ প্রহরায় আজ রোববার দুপুর সাড়ে ১২টায় জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হয়। ৩ জঙ্গীর পক্ষে আদালতে তাদের আইনজীবী জামিনের আবেদন করলে বিচারক আবেদন নামঞ্জুর করার আদেশ দেন।
দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাহেরুল ইসলাম জানান, গত বছর ২২ মার্চ শীর্ষ জঙ্গী মুফতি হান্নানসহ ৩ জনের মৃত্যুদন্ডের রায় কার্যকরের জন্য সারা দেশে জঙ্গীদের নাশকতা ঠেকাতে নিñিদ্র নিরাপত্তা জোরদার করা হয়। এর মধ্যে গত বছর ২৩ মার্চ রাত ১টায় জেলার চিরিরবন্দর উপজেলার রানীরবন্দর বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে জঙ্গীদের নাশকতা পরিকল্পনার বৈঠক চলাকালে ডিবি পুলিশ অভিযান চালিয়ে হাত বোমা, ককটেল, ধারালো অস্ত্র ও বেশ কিছু জিহাদী বইসহ ৩ জঙ্গীকে আটক করতে সক্ষম হয়। আটক জঙ্গীদের স্বীকারোক্তি অনুযায়ী পালিয়ে যাওয়া তাদের সহযোগি ৪ জনসহ ৭ জনের বিরুদ্ধে ডিবি পুলিশ বাদী হয়ে গত বছর ২৩ মার্চ চিরিরবন্দর থানায় বিস্ফোরক ও অস্ত্র আইনে মামলা দায়ের করে। মামলাটি তদন্ত করে ডিবি পুলিশ এসআই ফরিদুল ইসলাম আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
মামলায় ৬ জঙ্গী গ্রেফতার হলেও জঙ্গী জমসেদ শুরু থেকে পলাতক রয়েছে। তাদের মধ্যে মানিক, খাদেমুল ও দেলোয়ার উচ্চতর আদালত থেকে জামিনে মুক্তি পায়।
বাসস/ সংবাদদাতা/১৯৪০/মরপা