নির্ধারিত সময়ে মেট্রোরেল প্রকল্প সম্পন্ন করার সুপারিশ

353

ঢাকা, ২৯ জুলাই, ২০১৮ (বাসস) : সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় সরকারের অগ্রাধিকার প্রকল্প হিসেবে মেট্রোরেল প্রকল্পের সার্বিক কার্যক্রম আরো দৃশ্যমান ও নির্ধারিত সময়ের মধ্যে এ প্রকল্প সম্পন্ন করার সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি মোঃ একাব্বর হোসেনের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, রমেশ চন্দ্র সেন, এ. কে. এম. এ আউয়াল (সাইদুর রহমান), রেজওয়ান আহাম্মদ তৌফিক, নাজমুল হক প্রধান, মোঃ মনিরুল ইসলাম, মিসেস লুৎফুন নেছা এবং নাজিম উদ্দিন আহমেদ সভায় অংশগ্রহণ করেন।
সভায় সড়ক গবেষণাগারে প্রাপ্ত বাসা বাড়ীতে অবৈধভাবে সাবলেট প্রদান, উক্ত সাবলেটে অবৈধভাবে ব্যবহৃত বিদ্যুৎ, গাস ও পানি সংযোগ বিচ্ছিন্নকরণ বিষয়, মেট্রোরেল প্রকল্পের সার্বিক কার্যক্রমের সর্বশেষ অগ্রগতি এবং ঢাকা ইস্ট-ওয়েস্ট ইলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের অগ্রগতি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় সড়ক গবেষণাগারে প্রাপ্ত বাসা বাড়ীতে অবৈধভাবে সাবলেট প্রদান এবং উক্ত বাসায় অবৈধভাবে ব্যবহৃত বিদ্যুৎ, গাস ও পানি সংযোগ বিচ্ছিন্নকরণের বিষয়ে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে প্রধান করে একটি কমিটি করার পরামর্শ দেয়া হয়। এ কমিটির মাধ্যমে বহিরাগতদের উচ্ছেদসহ যাবতীয় বিল আদায়ের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।
সভায় ঢাকা শহরকে বাইপাসের মাধ্যমে ঢাকা এবং এর পাশ^বতী এলাকার যানজট কমানোর জন্য ঢাকা ইস্ট-ওয়েস্ট ইলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের ঢাকা-আরিচা মহাসড়কের বলিয়াপুর থেকে নিমতলী-কেরানীগঞ্জ-ফতুল্লা বন্দর হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে লাঙ্গলবন্দ পর্যন্ত প্রকল্পটির কাজ অতিদ্রুত শুরু করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পরামর্শ দেয়া হয়।
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের সিনিয়র সচিব, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, বিআরটিসি ও বিআরটিএ এর চেয়ারম্যান, সড়ক ও জনপথের অধিদপ্তরের প্রধান প্রকৌশলীসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।