বাসস ক্রীড়া-২০ : নানা জল্পনা-কল্পনা সত্ত্বেও রিয়ালে নিজের ভবিষ্যৎ নিয়ে নির্ভার নাভাস

305

বাসস ক্রীড়া-২০
ফুটবল-মাদ্রিদ-নাভাস
নানা জল্পনা-কল্পনা সত্ত্বেও রিয়ালে নিজের ভবিষ্যৎ নিয়ে নির্ভার নাভাস
মাদ্রিদ, ২৯ জুলাই ২০১৮ (বাসস): রিয়াল মাদ্রিদের জন্য নতুন গোলরক্ষক সংগ্রহের জন্য উঠে পড়ে লেগেছেন প্রধান কোচ হিসেবে সদ্য যোগ দেয়া জুলেন লোপতেগুই। তারপরও সেখানে নিজের ভবিষ্যৎ নিয়ে নির্ভার গোলরক্ষক কেইলর নাভাস।
২০১৪ সালে লেভান্তে থেকে যোগ দেয়ার পর সতীর্থদের সঙ্গে পাল্লা দিয়ে রিয়াল মাদ্রিদে নিজের অবস্থান ধরে রেখেছেন কোস্টারিকার নাভাস। প্রথমে ডেভিড ডি গিয়াকে দলে ভেড়ানোর জন্য সর্বোচ্চ প্রচেস্টা চালায় রিয়াল। কিন্তু প্রতিবারই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।
চলতি বছর চেলসির গোল রক্ষক থিবো কোর্তোকে প্রাথমিক লক্ষ্যবস্তুতে পরিণত করে স্প্যানিশ জায়ান্টরা। বেলজিয়ান এই গোলরক্ষক স্টামফোর্ডব্রিজে বিশ্বসেরা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। সেই লক্ষ্য পুরনে অনেকটাই এগিয়ে গেছে লস ব্লাঙ্কোসরা। কারণ চেলসির সঙ্গে চুক্তির মেয়াদ আর মাত্র এক বছর বাকি আছে কোর্তোর। পাশাপাশি তার সন্তানরা বসবাস করে স্পেনের রাজধানীতে। তাই এই সুযোগটি তার জন্য বেশ লোভনীয়। এত কিছুর পরও নির্ভার নাভাস।
তিনি বলেন, ‘আমি ইতোমধ্যে তার (লোপতেগুই) সঙ্গে কথা বলেছি। সবকিছুই ঠিক আছে। চিন্তার কোন কারণ নেই। এ বিষয়ে আমি নিশ্চুপ থাকতে চাই। বাস্তবতা হচ্ছে আমার সঙ্গে চুক্তির মেয়াদ দুই বছর পার হয়ে গেছে। এ সময় আমি আমার সামর্থ্য ক্ষয় করেছি। আমার সব সময় চিন্তা থাকে কিভাবে উন্নতি করা যায়। এর প্রমানও আমি দিয়ে চলেছি। প্রতিটি মুহুর্তকে আমি উপভোগ করছি। ভবিষ্যতে কি ঘটবে তা আমরা অবশ্যই দেখব। আমি এখন চুপচাপ আছি। সেখানে (মাদ্রিদে) ভালই আছি। প্রতি বছর আমি বলি, আমি এই কারণে সেখানে আছি, কারণ আমি ভাল আছি। এমন একটি সুযোগ করে দেয়ায় আমি সৃস্টিকর্তার কাছে কৃতজ্ঞ।’
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৯০০/স্বব