বাসস দেশ-২৯ : ধৈর্য ও আন্তরিকতার সাথে জনগণকে সেবা প্রদান করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

220

বাসস দেশ-২৯
ফরহাদ- অরিয়েন্টেশন
ধৈর্য ও আন্তরিকতার সাথে জনগণকে সেবা প্রদান করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী
ঢাকা, ২৩ আগস্ট ২০২০ (বাসস) : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন দেশের জনগণকে ধৈর্য ও আন্তরিকতার সাথে সেবা প্রদান করতে উপজেলা নির্বাহি অফিসারদের প্রতি আহ্বান জানিয়েছেন।
আজ রোববার বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি আয়োজিত ৩২ তম ইউএনও ফিটলিস্টভূক্ত কর্মকর্তাদের অরিয়েন্টেশন কোর্সের সমাপনী অনুষ্ঠানে ‘ভার্চুয়াল কনফারেন্স’ এর মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
ফরহাদ হোসেন বলেন, জনগণ বিভিন্ন প্রয়োজনে সরকারি অফিসগুলোতে যায়। এ সময় তারা তাদের কাছে দ্রুত ও আন্তরিক সেবা প্রত্যাশা করে। সেবা প্রত্যাশী জনগণ যেন কোন ধরনের হয়রানির শিকার না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। তাদেরকে হাসিমুখে সেবা দেয়ার মনোভাব থাকতে হবে।
তিনি বলেন, মাঠ প্রশাসনে কর্মরতদের ওপর আমাদের কঠোর নজরদারি রয়েছে। তারা যদি কোন ধরনের অনিয়ম করে তাহলে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করব। তাই মাঠ প্রশাসনে কর্মরত সকলকে সতর্ক থেকে নিষ্ঠার সাথে জনগণকে সেবা প্রদান করে ‘জনবান্ধব জনপ্রশাসন’ গড়ে তুলতে হবে।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে সরকার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্য অর্জনে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের দক্ষতা, কর্মনিষ্ঠা ও দেশপ্রেমের সাথে কাজ করতে হবে।
বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর বদরুন নেছার সভাপতিত্বে অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সিপিটি) ড. মুহাম্মদ হুমায়ুন কবীর, বিসিএস প্রশাসন একাডেমি মেম্বার ডিরেক্টিং স্টাফ মোঃ মাহবুব উল আলম বক্তব্য রাখেন।
বাসস/সবি/বিকেডি/১৯৪৫/এবিএইচ