বাসস দেশ-৩৫ : ৭টি সংস্থার সংগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

72

বাসস দেশ-৩৫
বার্ষিক-স্বাক্ষর
৭টি সংস্থার সংগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর
ঢাকা, ১৭ আগস্ট, ২০২০ (বাসস) : সরকারি কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি ও ফলাফল ধর্মী কর্মকান্ডে উৎসাহ প্রদান ও পারফরমেন্স (কর্মকৃতি) মূল্যায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন ছয়টি দপ্তর, সংস্থা ও আশ্রায়ণ প্রকল্পের সাথে আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ের সভাকক্ষে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০২০-২০২১ স্বাক্ষরিত হয়।
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক বেগম জুয়েনা আজিজ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন দপ্তর/সংস্থার প্রধান নির্বাহীগণ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালকগণসহ সকল পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
সরকারি কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি এবং ফলাফল ধর্মী কর্মকান্ডে উৎসাহ প্রদান ও পারফরমেন্স (কর্মকৃতি) মূল্যায়নের লক্ষে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার আলোকে মন্ত্রিপরিষদ বিভাগের সাথে বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগের এবং মন্ত্রণালয়/বিভাগসমূহের সাথে তাদের আওতাধীন দপ্তর সংস্থার সাথে প্রতিবছর বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর হয়ে থাকে। এই কার্যক্রমের ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিবের সাথে এ কার্যালয়ের আওতাধীন দপ্তর/সংস্থাসমূহ যেমন, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ, বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ, বাংলাদেশ পাবলিক প্রাইভেট পার্টনারশীপ অথরিটি, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যানগণ, এনজিও বিষয়ক ব্যুরো এর মহাপরিচালক এবং আশ্রায়ণ ২ প্রকল্পের প্রকল্প পরিচালক তাদের স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০২০-২০২১ স্বাক্ষর করেন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে গত অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির বিভিন্ন সুচকের বিপরীতে অর্জন এবং এ বছরের চুক্তিতে সন্নিবেশিত সূচকসমূহের লক্ষ্যমাত্রার তুলনামূলক পর্যালোচনা করা হয়। একই সাথে প্রতিষ্ঠানসমূহের গত বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে অর্জিত সার্বিক মূল্যায়ন অনুষ্ঠানে অবহিত করা হয়। অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব ২০২০-২০২১ অর্থ বছরের বার্ষিক কর্ম সম্পাদন চুক্তিতে নির্ধারিত সূচকসমূহ অর্জনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দপ্তর/সংস্থা যেন অন্যদের নিকট একটি উত্তম উদাহরণ হয় সে লক্ষ্যে কাজ করার জন্য দপ্তর/সংস্থার নির্বাহী প্রধানগণকে পরামর্শ প্রদান করেন।
বাসস/সবি/২২৩৭/এবিএইচ