বাসস ক্রীড়া-৯ : পিসিবি চেয়ারম্যান হতে পারেন ওয়াসিম আকরাম

321

বাসস ক্রীড়া-৯
আকরাম-পিসিবি
পিসিবি চেয়ারম্যান হতে পারেন ওয়াসিম আকরাম
ইসলামাবাদ, ২৮ জুলাই, ২০১৮(বাসস) : পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন দেশটির হয়ে ১৯৯২ ক্রিকেট বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক ইমরান খান। সম্প্রতি অনুষ্ঠিত জাতীয় পরিষদ নির্বাচনে তার দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) বেশি আসন লাভ করায় দেশটির প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন তিনি। স্বাভবিকভাবে দেশের বিভিন্ন ‘গভর্নিং বডিতে’ বড় ধরনের পরিবর্তন আসবে বলে ধারণা করা হচ্ছে। অনেক সংস্থার ন্যায় পাকিস্তান ক্রিকেট বোর্ডেও (পিসিবি) পরিবর্তন আশা করা হচ্ছে। স্বাভাবিকভাবেই পিসিবি’র প্রধান পৃষ্ঠপোষক হবেন দেশের প্রধানমন্ত্রী এবং ইমরান প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর ক্রিকেট বোর্ডের পরিচালনা পর্ষদেও তিনি কিছু পরিবর্তন আনবেন বলে ধারণা করা হচ্ছে।
বর্তমানে পিসিবি’র চেয়ারম্যান নাজাম শেঠি এবং গণমাধ্যমে প্রকাশিত সংবাদ সত্যি হলে তার স্থলাভিষিক্ত হবেন ওয়াসিম আকরাম। ইমরানের এক পারিবারিক সূত্রের উদ্ধৃতি দিয়ে স্থানীয় স্পোর্টস মিরচি জানায়, ‘হ্যাঁ, পিসিবি’র পরবর্তী চেয়ারম্যান হিসেবে ওয়াসিম সবচেয়ে এগিয়ে। পাকিস্তানের হয়ে ক্রিকেট খেলার সময় থেকেই দু’জনের মধ্যে সম্পর্ক রয়েছে এবং এখন উভয়েই দেশকে নতুন উচ্চতায় নিয়ে যেতে প্রস্তুত।’
জয় নিশ্চিত হওয়ার পরক্ষনেই ইমরান খানের বাসায় গিয়ে তাকে অভিনন্দন জানান আকরাম। অতীতে পিসিবির কাজের সমালোচনাও করেছেন তিনি। তবে পিসিবি চেয়ারম্যান হিসেবে ফেবারিটের তালিকায় আছেন রমিজ রাজাও। ইতোপূর্বে পিসিবি’র প্রধান নির্বাহী হিসেবে কাজ করেছেন রাজা।
বাসস/স্বব/১৯৩৫/ মোজা/এএমটি