বাংলাদেশ আজ খাদ্য রপ্তানীর যোগ্যতা অর্জন করেছে : খাদ্যমন্ত্রী

401

ঢাকা, ২৮ জুলাই, ২০১৮ (বাসস) : খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ উল্লেখ করে বলেছেন, এক সময়ের খাদ্য ঘাটতির দেশ এখন খাদ্য রপ্তানির যোগ্যতা অর্জন করেছে।
খাদ্য মন্ত্রী শনিবার কেরানীগঞ্জের তালেপুর আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
তিনি বলেন, বাংলাদেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। এ জন্য মুক্তিযুদ্ধের চেতনার সব শক্তিকে এক হয়ে কাজ করতে হবে।
তিনি শিক্ষার্থীদের কাছে দেশের সঠিক ইতিহাস তুলে ধরতে শিক্ষকদের প্রতি আহবান জানান। তিনি বলেন, বিগত সময় ক্ষমতাসীনরা নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে দেয়নি। গত সাড়ে ৯ বছরে বর্তমান সরকার দেশে মুক্তিযুদ্ধের চেতনা পুনঃপ্রতিষ্ঠা করেছে।
কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহে এলিদ মাইনুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোস্তফা মোহসীন মন্টু, জেলা ও দায়রা জজ মো. আব্দুল হান্নান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নিলুফার জাহান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাজেদা সুলতানা ও শিক্ষা কমিটির সদস্য ইউসুফ আলী চৌধুরী সেলিম।