বাসস দেশ-৪০ : রাজধানীতে জেএমবির এক এহসার সদস্য আটক

352

বাসস দেশ-৪০
জঙ্গি-আটক
রাজধানীতে জেএমবির এক এহসার সদস্য আটক
ঢাকা, ১২ আগস্ট, ২০২০ (বাসস) : রাজধানীর কদমতলী এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) এক এহসার সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-১১) এর একটি দল। তার নাম মাওলানা সালমান মোহাম্মদ ওরফে সালমান।
আজ বুধবার সকাল ৬টার দিকে র‌্যাব-১১ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে কদমতলী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। তার কাছ থেকে একটি ল্যাপটপ, একটি সিপিইউ, প্রিন্টার, মোবাইল ফোন, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট জব্দ করা হয়।
র‌্যাব-১১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল খন্দকার সাইফুল আলম বাসসকে জানান, মাওলানা সালমানের বাড়ি কুমিল্লা জেলার বরুরা থানার জীবনপুর এলাকায়। তিনি অনলাইনে বিভিন্ন সামাজিক মাধ্যমে বিভিন্ন উগ্রবাদী লেখকের বক্তব্য শুনে অনুপ্রাণিত হয়ে ২০১৬ সালে জেএমবিতে যোগ দেন। এরপর থেকে তিনি জেএমবির দাওয়াতি কাজ করে আসছিলেন।
তিনি আরো জানান, সালমান বিভিন্ন শীর্ষ পর্যায়ের দেশি-বিদেশি জঙ্গি মতাদর্শের লেকচার, লিফলেট ও উগ্রবাদী লেখা ব্রাউজিং সাইটগুলোতে আপলোড দিতেন, নিজে পড়তেন এবং বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে আসছিলেন। জিঞ্জাসাবাদ শেষে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২১৪৫/এবিএইচ