কুমিল্লায় ৭৫ শতাংশ করোনা রোগী সুস্থ হয়েছেন

204

কুুমিল্লা, (দক্ষিণ), ১২ আগষ্ট, ২০২০, (বাসস): জেলায় খুব দ্রুত করোনা রোগীরা সুস্থ হচ্ছেন । জেলায় এ পর্যন্ত প্রায় ৭৫ শতাংশ করোনা রোগী সুস্থ হয়েছেন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৮২৩ জন। সুস্থ হয়েছেন চার হাজার ৩৫৮জন। গত ৩০দিনে সংক্রমণও অনেকটা কমে এসেছে।
কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ে প্রদত্ত গত ৫৯ দিনের ফলাফল বিশ্লেষণ করে দেখা যায়, ১২জুন পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয় ১৩ হাজার ৪৯৩ জনের। এ সময়ে নিশ্চিত করোনা সংক্রমণ হয় এক হাজার ৭১৪ জনের। আর সুস্থ হন ২৯৮ জন করোনা রোগী। মারা যান ৪৯ জন।
জুন মাসের ১২ তারিখ থেকে জুলাই মাসের ১০তারিখ পর্যন্ত সময়ে সংক্রমণ অনেকাংশে বেড়ে যায়। জুলাই মাসের ১০ তারিখ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয় মোট ২১ হাজার ২৯৫জনের। এ ২৯দিনে করোনা শনাক্ত হয় দুই হাজার ৫৯৬ জনের। জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ায় চার হাজার ৩১০ জনে।
নমুনা সংগ্রহ করা হয় সাত হাজার ৮০২ জনের। সুস্থ হন এক হাজার ৯১৯ জন করোনা রোগী। মোট সুস্থ হন দুই হাজার ২১৭জন। পরবর্তী ৩০ দিনে অর্থাৎ আগস্ট মাসের ৮তারিখ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয় ২৭ হাজার ৩০১ জনের। ৩০ দিনে নমুনা সংগ্রহ করা হয় ছয় হাজার ছয় জনের। পূর্ববর্তী ২৯ দিন থেকে পরবর্তী ৩০ দিনে ১৭৯৬টি নমুনা কম সংগ্রহ করা হয়।
একমাসে করোনা শনাক্ত হয় এক হাজার ৫১৩ জনের। আগের ২৯দিনের তুলনায় পরবর্তী ৩০দিনে এক হাজার ৮৩জনের করোনা কম শনাক্ত হয়। এ সময়ে সুস্থ হন দুই হাজার ১৪১ জন। সর্বশেষ মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ায় চার হাজার ৩৫৮ জনে।
কুমিল্লার সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান বাসসকে বলেন, সারাদেশের তুলনায় সুস্থতার হারে এগিয়ে রয়েছে কুমিল্লা জেলায়।
সবার সম্মিলিত প্রচেষ্টা ও আন্তরিকতার কারণে কুমিল্লায় সুস্থতার হার বেড়েছে ।