বাসস দেশ-৫১ : বঙ্গমাতা ও শেখ কামালের জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত

345

বাসস দেশ-৫১
বঙ্গমাতা-দোয়া
বঙ্গমাতা ও শেখ কামালের জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত
ঢাকা, ৯ আগস্ট ২০২০ (বাসস) : বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী এবং মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে অনলাইন আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
আজ রোববার আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউস্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী।
কার্যালয়ের কর্মকর্তারা বঙ্গমাতা শেখ ফজিনাতুননেছা মুজিব এবং শহিদ শেখ কামালের জীবন, কর্ম ও অবদানের উপর আলোচনা করেন এবং তাঁদের প্রতি শ্রদ্ধা জানান।
অধ্যাপক রফিকুল ইসলাম বঙ্গমাতা এবং শেখ কামালের জীবন ও কর্ম নিয়ে স্মৃতিচারণ করে বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব ছিলেন চিরন্তন বাঙালি মায়ের প্রতীক। বহুবিধ গুণের অধিকারী শেখ কামাল অত্যন্ত সাধারণ জীবন যাপন করতেন।
প্রধান সমন্বয়ক তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর অবিচল সহযোদ্ধা হিসাবে শেখ ফজিলাতুননেছা মুজিব এবং বঙ্গবন্ধুর পুত্র শেখ কামাল আমাদের স্বাধীনতা সংগ্রামে যে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন তা অবিস্মরণীয়।
আলোচনা শেষে বঙ্গমাতা শেখ ফলিলাতুননেছা মুজিব এবং শহিদ শেখ কামালের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।
বাসস/সবি/বিকেডি/২২৪৩/এবিএইচ