বাসস দেশ-৩১ : সকল ক্ষেত্রে পুলিশি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে : ডিএমপি কমিশনার

148

বাসস দেশ-৩১
ডিএমপি কমিশনার-মতবিনিময়
সকল ক্ষেত্রে পুলিশি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে : ডিএমপি কমিশনার
ঢাকা, ৮ আগস্ট, ২০২০ (বাসস): ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম মানুষের কল্যাণ নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করে বলেছেন, করোনাকালে যেভাবে মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিয়েছেন ঠিক তেমনি অন্যান্য সকল ক্ষেত্রে এই কার্যক্রম ধরে রাখতে হবে।
ডিএমপি কমিশনার আজ শনিবার দুপুরে রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে বিভিন্ন পদমর্যাদার অফিসারদের সাথে বিট পুলিশিং ও শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়ন সম্পর্কিত এক মতবিনিময় সভায় পুলিশ সদস্যদের উদ্দেশ্য এ কথা বলেন।
বিট পুলিশিংয়ের মাধ্যমে সহজেই অপরাধ নিয়ন্ত্রণ করা যায় উল্লেখ করে ডিএমপি কমিশনার চলমান বিট পুলিশিং প্রক্রিয়াকে আরো বেগবান করার নির্দেশ দেন।
শুদ্ধাচারের কৌশল হিসেবে ডিএমপি কমিশনার বলেন, সকলের সাথে সৌহার্দ্যপূর্ণ আচরণ করে সমস্যা শুনতে হবে এবং সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করতে হবে। পুলিশের চেকপোস্টগুলোতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের আরও তদারকির ওপর গুরুত্বারোপ করেন তিনি।
বিট পুলিশিং বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৫০টি থানার ৩০২টি বিটের গঠন, বিট অফিসারের দায়িত্ব ও কর্তব্য এবং থানার অফিসার ইনচার্জ, জোনাল এসি ও ডিসি ক্রাইম বিভাগের দায়িত্ব এবং কর্তব্যের বিষয় তুলে ধরা হয়।
বাসস/এমএমবি/১৮৪০/-এএএ