ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান

48
image_printPrint

করাচি, ৪ এপ্রিল, ২০১৮ (বাসস) : টি-২০ সিরিজে দ্বিতীয়বারের মতো ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান। দেশের মাটিতে গতরাতে শেষ হওয়া তিন ম্যাচের সিরিজে ক্যারিবীয়দের ৩-০ ব্যবধানে হারায় পাকিস্তান। সিরিজের শেষ ম্যাচে ক্যারিবীয়দের ৮ উইকেটে হারিয়েছে পাকিস্তান। এর আগে তিন ম্যাচের সিরিজে ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে পাকিস্তান। ওই সিরিজটি অনুষ্ঠিত হয়েছিলো নিরপেক্ষ ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে।
করাচিতে ন্যাশনাল স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সুযোগ পায় ওয়েস্ট ইন্ডিজ। স্কোর বোর্ডে ২ রান যোগ হতেই ওপেনার চাঁদউইক ওয়ালটনকে হারায় ক্যারিবীয়রা। শূন্য হাতে ফিরেন তিনি। তবে দ্বিতীয় উইকেটে দলের হাল ধরে দলকে ভালো অবস্থায় নিয়ে যান আন্দ্রে ফ্লেচার ও মারলন স্যামুয়েলস।
২৫ বলে ৩১ রান করে স্যামুয়েলস ফিরলেও হাফ-সেঞ্চুরির স্বাদ নেন ফ্লেচার। ৪টি চার ও ৩টি ছক্কায় ৪৩ বলে ৫২ রান করে থামেন ফ্লেচার। এরপর মিডল-অর্ডারের তিন ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে না পারলে ওয়েস্ট ইন্ডিজের রানের গতি থেমে যায়।
তবে শেষের দিকে ১৮ বলে ৪২ রানের টনের্ডো ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজকে ২০ ওভারে ৬ উইকেটে ১৫৩ রানের সংগ্রহ এনে দেন উইকেটরক্ষক দিনেশ রামদিন। ৪টি চার ও ৩টি ছক্কায় অনবদ্য ইনিংসটি খেলেন রামদিন। পাকিস্তানের শাহদাব খান ২৭ রানে ২ উইকেট নেন।
জবাবে ১৫৪ রানের লক্ষ্যে দারুন সূচনা করে পাকিস্তান। দুই ওপেনার ফখর জামান ও বাবর আজম ৬১ রানের জুটি গড়েন। মাত্র ১৭ বলে ৪০ রান যোগ করে আউট হন জামান। তবে দলের জয়ের পথ সহজ করেন বাবর। ৬টি চারে ৪০ বলে ৫১ রানের ইনিংসে জয়ের পথ পেয়ে যায় পাকিস্তান।
দলীয় ১১৩ রানে বাবর ফিরে গেলে হুসেইন তালাত ও আসিফ আলি দলের জয় নিশ্চিত করেন। তালাত ৩১ ও আসিফ ২৫ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ম্যাচ সেরা হয়েছেন ফখর জামান। সিরিজ সেরা হন বাবর আজম।
সংক্ষিপ্ত স্কোর :
ওয়েস্ট ইন্ডিজ : ১৫৩/৬, ২০ ওভার (ফ্লেচার ৫২, রামদিন ৪২*, শাহদাব ২/২৭)।
পাকিস্তান : ১৫৪/২, ১৬.৫ ওভার (বাবর ৫১, ফখর ৪০, এমরিত ১/২৪)।
ফল : পাকিস্তান ৮ উইকেটে জয়ী।
সিরিজ : তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতলো পাকিস্তান।
ম্যাচ সেরা : ফখর জামান (পাকিস্তান)।
সিরিজ সেরা : বাবর আজম (পাকিস্তান)।