জয়পুরহাটে কিশোর-কিশোরী সম্মেলন অনুষ্ঠিত

566

জয়পুরহাট, ২৭ জুলাই, ২০১৮ (বাসস) : তৃণমূল পর্যায় থেকে প্রতিশ্রুতিশীল কিশোর- কিশোরীদের অন্বেষণ এবং তাদের প্রতিভাকে স্বীকৃতি দানের মাধ্যমে আগামী দিনের সৎ ও যোগ্য নেতৃত্ব গড়ার লক্ষ্যে জয়পুরহাটে শুক্রবার আয়োজন করা হয় কিশোর-কিশোরী সম্মেলন-২০১৮।
পল্লী কর্ম সহায়ক ফাউনেশনের সহযোগিতায় স্থানীয় বে-সরকারি উন্নয়ন সংস্থা ’জাসক ফাউন্ডেশন’সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ওই কিশোর-কিশোরী সম্মেলনের আয়োজন করে। প্রথমে স্কুল পর্যায়ে তারপর উপজেলা পর্যায়ে প্রতিযোগিতার মাধ্যমে ৬০ জন বাছাই করা হয়। এরপর জেলা পর্যায়ে বাছাই শেষে ১০ জন কিশোর-কিশোরী জাতীয় পর্যায়ে অনুষ্ঠিতব্য কিশোর-কিশোরী সম্মেলনে যোগদানের সুযোগ লাভ করবে।
কিশোর কিশোরীদের যোগ্যতা যাচাইয়ে প্রতিযোগিতার বিষয় গুলোর মধ্যে ছিল প্রবন্ধ, সৃজনশীল লেখা, মাতৃকা, ইতিহাস, বিজ্ঞান, উদ্ভাবন, মুক্তিযুদ্ধ, সামাজিক অবক্ষয় রোধে করণীয়, দেশ ও আর্ন্তজাতিক বিষয়সহ বুদ্ধিমত্তা, দলগত পরিবেশনা, শুদ্ধাচার, নৈতিকতা, মূল্যবোধ, আত্মবিশ্বাস, দায়িত্ববোধ ও সময়ানুবর্তিতা। কিশোর কিশোরী সম্মেলনে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আমিনুল ইসলাম। জাকস ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মো: নূরুল আমিন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সাংবাদিক শাহাদুল ইসলাম সাজুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা উমা রানী দাস, সদর উপজলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: তাহের আলী, জাকস ফাউন্ডেশনের উপ নির্বাহী পরিচালক আবুল বাশার, উপ পরিচালক রফিকুল ইসলাম বাদশা, সহকারি পরিচালক খোরশেদ আলম প্রমূখ।
শেষে বাছাই কৃত ১০ জন কিশোর কিশোরীর হাতে সনদ ও ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি।