দেশের ৩৭টি জেলার সার্কিট হাউজ সংস্কারের অনুমোদন করা হয়েছে : গণপূর্তমন্ত্রী

172

ঢাকা, ২৬ জুলাই ২০১৮ (বাসস) : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন জানিয়েছেন, দেশের ৩৭টি জেলার বিদ্যমান সার্কিট হাউজ সংস্কার ও উর্ধ্বমুখী সম্প্রসারণের লক্ষ্যে ১৭০ কোটি টাকা ব্যয়ে একটি প্রকল্প অনুমোদন করা হয়েছে।
আজ বৃহস্পতিবার সচিবালয়ের মন্ত্রিসভার সভাকক্ষে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের তৃতীয় ও শেষ দিনের দ্বিতীয় অধিবেশনে যোগ দিয়ে তিনি এ কথা জানান। মন্ত্রিপরিষদ বিভাগের সচিব শফিউল আলম অধিবেশনে সভাপতিত্ব করেন।
কুমিল্লা জেলায় ২১ কোটি টাকা ব্যয়ে নতুন সার্কিট হাউজ নির্মাণের কাজ চলছে জানিয়ে মোশাররফ হোসেন বলেন, কুষ্টিয়া, টাঙ্গাইল, গোপালগঞ্জ, মাদারীপুর, কক্সবাজার, বাগেরহাট জেলার মংলা, রাজশাহী ও রংপুর জেলায় সার্কিট হাউজ নির্মাণের লক্ষ্যে প্রকল্প অনুমোদনের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
অধিবেশনে বিভাগীয় কমিশনার ও ডিসিদের বিভিন্ন দাবির জবাবে তিনি বলেন, সরকারি কর্মকর্তাদের দপ্তর ও আবাসিক স্থাপনা নির্মাণ করা গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অন্যতম দায়িত্ব। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আবাসন সুবিধা বৃদ্ধির লক্ষ্যে সকল বিভাগীয় শহরে বহুতলবিশিষ্ট সরকারি কোয়ার্টার্স নির্মাণের পদক্ষেপ গ্রহণ করা হবে।
গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী বলেন, সারাদেশে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে ও সার্কিট হাউস চত্ত্বরে জাতির পিতার প্রতিকৃতি বা ম্যুরাল স্থাপনের বিষয়ে গণপূর্ত অধিদপ্তরের সাথে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ ‘তালাইমারী চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্কয়ার নির্মাণ’ শীর্ষক প্রকল্পের বাস্তবায়ন কাজ শুরু করেছে।

image_printPrint