চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১২৫ করোনা রোগী শনাক্ত

323

চট্টগ্রাম, ৩১ জুলাই, ২০২০ (বাসস) : চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় মোট ১২৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এখানে ২৪ ঘন্টায় ৮৮৭ জনের নমুনা পরীক্ষা করে ১২৫ জনের দেহে করোনা সংক্রমনের প্রমান পাওয়া গেছে। এদের মধ্যে ৮১ জন নগরের ও ৪৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এ নিয়ে চট্টগ্রামে মোট ১৪ হাজার ৩৩৮ জনের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০ হাজার ৩১ জন নগরের ও ৪ হাজার ৩০৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৩১ জন। যার মধ্যে ১৬৩ জন নগরের ও ৬৮ জন উপজেলার বাসিন্দা।
শুক্রবার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ সব তথ্য জনিয়ে বলেন, বৃহস্পতিবার রাত পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৬ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে ১৩ জন নগরের ও ১৬ জন বিভিন্ন উপজেলার। ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৯০ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১৪ জন নগরের ও ৭ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৮ জনের করোনা মিলেছে । এর মধ্যে ২৭ জন নগরের ও ১১ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে বৃহস্পতিবার নমুনা পরীক্ষা হয়নি। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার ৭ জনের নমুনা পরীক্ষায় দুইজনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৭ জন নগরের ও ৩ জন বিভিন্ন উপজেলার। এদিকে বেসরকারি শেভরণ ল্যাবে ৬২ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে; এর মধ্যে ১০ জন চট্টগ্রাম নগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৪৪ জনের মধ্যে লোহাগাড়ার ২, আনোয়ারার ১, পটিয়ার ১, বোয়ালখালীর ৩, রাঙ্গুনিয়ার ৭, রাউজানের ৯, ফটিকছড়ির ১১, হাটহাজারীর ৫, সীতাকুন্ডের ৩, মিরসরাইয়ের ১ ও সন্দ্বীপের ১ জন জন আছেন।
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৬৬ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ হাজার ২৫৩ জন করোনা রোগী।