বাসস ক্রীড়া-১৬ : সালাহ ও মানের গোলে ভর করে প্রীতি ম্যাচে ম্যানসিটিকে হারাল লিভারপুল

308

বাসস ক্রীড়া-১৬
ফুটবল-যুক্তরাষ্ট্র-প্রীতি ম্যাচ-লিভারপুল-ম্যানসিটি
সালাহ ও মানের গোলে ভর করে প্রীতি ম্যাচে ম্যানসিটিকে হারাল লিভারপুল
ইস্ট রাদারফোর্ড (যুক্তরাষ্ট্র), ২৬ জুলাই ২০১৮ (বাসস/এএফপি): মোহাম্মদ সালাহ ও সাদিও মানের গোলে ভর করে পিছিয়ে পড়ার পরও প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়েছে লিভারপুল। বুধবার যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক চ্যাম্পিয়ন্স কাপ প্রীতি ম্যাচটি।
মেট লীফ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শেষ মিনিটে পেনাল্টি থেকে গোল করে খর্ব শক্তির সিটির বিপক্ষে লিভারপুলের জয় নিশ্চিত করেন মানে। এর মাধ্যমে মানসিকভাবে অনুপ্রেরণা লাভ করেছে জার্গেন ক্লপের শিষ্যরা।
ম্যাচে মানের দ্বিতীয়ার্ধের খেলার প্রশংসা করেন ক্লাপ। বলেন, ‘দ্বিতীয়ার্ধের খেলায় তিনি সন্তুষ্ট। প্রথমার্ধে খুব একটা ভাল খেলেনি দল। সাদিও যখন মাঠে প্রবেশ করলেন তখনই পার্থক্যটা পরিষ্কার হয়ে যায়। তার কারণে সতীর্থদের খেলায় পরিবর্তন আসে। ফলে খেলার চেহারাই পাল্টে যায়।’
হারলেও সিটি কোচ নিজেদের অনুপস্থিত গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিষয়ে ইতিবাচক মনোভাবের কথা জানান। গার্দিওলা বলেন, ‘ছোট বেলায় যখন বার্সেলোনার একাডেমিতে ছিলাম, তখন থেকেই আমি এটি শিখেছি যে, কখনো অজুহাত খুঁজবে না। দলের ১৬ জন খেলোয়াড় নিজেদের জাতীয় দলে খেলার জন্য ক্লাবের বাইরে থাকায় আমরা খুশি। কারণ ক্লাবের জন্য এটি একটি ভাল দিক।’
ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় সিটিজেনরা। জার্মান আন্তর্জাতিক লেরয় সানে ৫৭তম মিনিটে অসাধারণ দক্ষতায় লিভারপুলের রক্ষণভাগকে ফাঁকি দিয়ে গোল করে এগিয়ে দেন প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়নদের (১-০)। তবে স্বল্প সময়ের ব্যবধানে গোলটি পরিশোধ করে লিভারপুলকে সমতায় ফেরান মিশরীয় তারকা সালাহ। ম্যাচের ৬২তম মিনিটে কার্টিস জোনসের পাসের বল হেডের সাহায্যে জালে পাঠিয়ে দেন সালাহ (১-১)। এরপর কোন পক্ষ গোলের জোড়ালো সুযোগ আদায় করতে না পারায় ম্যাচটি যখন ড্রয়ের দিকে যাচ্ছিল তখনই পেনাল্টি পেয়ে যায় লিভারপুল। ইনজুরি টাইমে (৯০+৩) পেনাল্টি থেকে গোল করে ক্লাপের দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন মানে (১-২)।
একই রাতে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হয়েছে আরো কয়েকটি প্রীতি ম্যাচ। সান দিয়াগোতে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে টোটেনহ্যাম হটস্পার ৪-১ গোলে হারিয়েছে রোমাকে। এছাড়া ফিলেডেলফিয়ায় জুভেন্টাস ২-০ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখকে। পেনসিলভানিয়ায় বেনিফিকার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে বরুশিয়া ডর্টমুন্ড। এদিকে লস এ্যাঞ্জেলসে ম্যানচেস্টার ইউনাইটেড ১-১ গোলে এসি মিলানের সঙ্গে ড্র করার পর টাইব্রেকারে ৯-৮ গোলে জয়লাভ করেছে হোসে মরিনহোর শিষ্যরা।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৩০/মোজা/স্বব