ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে উত্তর কোরিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

373

ঢাকা, ৪ এপ্রিল, ২০১৮ (বাসস) : বাংলাদেশে নিযুক্ত উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত রি সং হিউন আজ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেছেন। এ সময় দূতাবাসের কাউন্সিলর প্যাক কিয়ং ছল তার সঙ্গে ছিলেন।
সাক্ষাৎকালে তারা বাংলাদেশ-উত্তর কোরিয়া দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং উত্তর কোরিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও সাংস্কৃতিক বিনিময় কার্যক্রম আরও গতিশীল করার ওপর গুরুত্বারোপ করেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় আধুনিক ভাষা ইনস্টিটিউটের বাংলা ভাষা কোর্সে দূতাবাস কর্মকর্তাদের ভর্তির সুযোগ প্রদানের ব্যাপারে উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত উপাচার্যের সহযোগিতা চান।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ ব্যাপারে সম্ভাব্য সকল সহযোগিতার আশ্বাস দেন। তিনি দু’দেশের জনগণের মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সুদৃঢ় করার লক্ষ্যে যোগাযোগ ও ভাষাগত দক্ষতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন।
আগামী সেপ্টেম্বর মাসে উত্তর কোরিয়ায় অনুষ্ঠেয় শিক্ষা বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে যোগদানের জন্য রাষ্ট্রদূত একটি আমন্ত্রণপত্র উপাচার্যের কাছে হস্তান্তর করেন।