পরিচ্ছন্নতায় প্রতীকি কর্মসূচি পালন করবে ডিএসসিসি

55

ঢাকা, ৪ এপ্রিল, ২০১৮ (বাসস) : বাংলা বছরের শেষ দিন পরিচ্ছন্নতায় প্রতীকি কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।
নগর ভবনের ব্যাংক ফ্লোরে আজ এক সংবাদ সম্মেলনে ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ‘ঢাকা শহরের পরিচ্ছন্নতার বিষয়ে এই শহরের মানুষদের সচেতনতা অতন্ত জরুরি। এ জন্য বাংলা বছরের শেষ দিন সকাল ৯টায় নগরভবন থেকে গুলিস্তান জিরো পয়েন্ট পর্যন্ত একটি প্রতীকী পরিচ্ছন্নতা কর্মসূচির আয়োজন করা হয়েছে। এই কর্মসূচিতে নগরীর সকল শ্রেণী পেশার মানুষ রাস্তা ঝাড়– দেয়ার কাজে অংশ নিয়ে একটি রেকর্ডে গড়ার উদ্যোগ নেয়া হয়েছে। এই উদ্যোগটি সফল হলে তা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ করা হবে।’
আগামী ১৩ এপ্রিল নগরভবন থেকে গুলিস্তান জিরো পয়েন্ট পর্যন্ত এই সচেতনতামূলক পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশ নিতে সাঈদ খোকন দল-মত নির্বিশেষে নগরীর সব শ্রেণী-পেশার মানুষকে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন।
মেয়র বলেন, ‘শহরের প্রতিটি মানুষকে সঙ্গে নিয়ে প্রতীকী পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করা হবে। এই দেশের একজন নাগরিক হিসেবে আপনিও এই গৌরবের অংশীদার হতে পারেন। এর মধ্যদিয়ে পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে চাই। আগামী প্রজন্মের জন্য একটি পরিচ্ছন্ন বাসযোগ্য ঢাকা উপহার দিতে চাই।’
এই কর্মসূচির নাম দেয়া হয়েছে ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা’। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি), রেকিট বেনকিজার ও গাজী টিভি কর্মসূচিতে সহযোগিতা করছে।
রেকিট বেনকিজারের মার্কেটিং ডিরেক্টর সৈয়দ তানজিম রেজওয়ান ও জিটিভির ম্যানেজিং ডিরেক্টর আমান আশরাফ ফায়েজ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

image_printPrint