বাসস ক্রীড়া-১৭ : কাল শুরু হচ্ছে সিটি এফসি সামার এ্যাথলেটিক্স

296

বাসস ক্রীড়া-১৭
এ্যাথলেটিকস-সামার
কাল শুরু হচ্ছে সিটি এফসি সামার এ্যাথলেটিক্স
ঢাকা, ২৫ জুলাই, ২০১৮(বাসস) : বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনা এবং ঢাকা সিটি এফসি’র পৃষ্ঠপোষকতায় আগামীকাল ট্রাকে গড়াবে চলতি বছরে প্রথম মিট ‘ঢাকা সিটি এফসি সামার অ্যাথলেটিকস প্রতিযোগিতা ২০১৮’।
প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে ৩৬টি ইভেন্টে অংশ নেবে বিভিন্ন জেলা, বিভাগ, বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বাহিনীর ক্রীড়াবিদরা। আজবঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু। এ সময় সভাপতি এএসএম আলী কবির এবং পৃষ্ঠপোষক ঢাকা সিটি এফসির সম্পাদক সামসুদ্দোহা উপস্থিত ছিলেন।
ছয় আসরে দ্রুততম মানবের খেতাব জিতে আসছেন মেজবাহ আহমেদ। পাঁচ আসরে দ্রুততম মানবীর মুকুট ধরে রেখেছেন শিরিন আক্তার। কিন্তু তারা কেউই সাবেকদের রেকর্ড অতিক্রম করতে পারেননি। বরং দু’চার সেকেন্ড কমিয়ে নিজেদের রেকর্ডই ভাঙ্গছেন। তাইতো বছরের পর বছর ধরে প্রত্যেকটি মিটে বইয়ের পাতায় সেই নাজমুন নাহার বিউটি, জাকিয়া সুলতানা, শর্মিলা রায়, সুমিতা রানী, ফৌজিয়া হুদা, মাহবুব আলম, গোলাম আম্বিয়া, মিলজার হোসেন, মোস্তাক আহমেদের নাম এখনও ছাপা হচ্ছে। ২০০৯ সালে ১০০ মিটার হার্ডলসে রেকর্ড গড়া সুমিতা রানী আজও এই ইভেন্টের বড় রানী। সেখানে জায়গা করে নিতে পারছেন না নতুনরা। এখানেই অ্যাথলেটিকসের দৈন্যতা ফুটে ওঠছে। তবে এই অবস্থা থেকে বের হওয়ার চেষ্টা চলছে।
পৃষ্ঠপোষক ঢাকা সিটি এফসি একটি ফুটবল ক্লাব। দেশব্যাপী প্রতিভা অন্বেষনের মাধ্যমে খেলোয়াড় বাছাই করে ১২ বছর মেয়াদী প্রশিক্ষণ দেবে। আগামীতে বিশ্বকাপ বাছাইয়েও খেলার জন্য দেশকে সহায়তা করতে চায়। এর জন্য ইউক্রেন থেকে দু’জন কোচও আনবে তারা।
বাসস/স্বব/১৯৪০/মোজা/এমএইচসি