বাসস দেশ-৩৩ : কয়লা খনির ১৯ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

308

বাসস দেশ-৩৩
কয়লা খনি-মামলা
কয়লা খনির ১৯ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা
দিনাজপুর, ২৫ জুলাই, ২০১৮ (বাসস) : দিনাজপুর বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালকসহ ১৯ জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) আজ একটি মামলা দায়ের করেছে।
১ লাখ ৪৪ হাজার ৬৪৪ দশমিক ৪০ মেট্রিক টন কয়লা বিক্রি ও অর্থ আত্মসাতের অভিযোগে পেট্রোবাংলা কর্তৃপক্ষের পক্ষ থেকে জেলার পার্বতীপুর থানায় এ মামলা করা হয়।
দিনাজপুর পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফখরুল ইসলাম জানান, আজ বুধবার পার্বতীপুর উপজেলার বড়পুকুরিয়া কয়লা খনি প্রকল্পের ব্যবস্থাপক (প্রশাসন) আনিসুর রহমান বাদি হয়ে এ মামলা দায়ের করেন।
আসামিরা হলেন, বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক হাবিব উদ্দীন আহমেদ, ডিজিএম একেএম খালিদুল ইসলাম, জিএম (প্রশাসন) আবুল কাশেম প্রধানিয়া, জিএম (মাইনিং) আবু তাহের মোঃ নুরুজ্জামান চৌধুরী, সাবেক জিএম (উন্নয়ন) মোশাররফ হোসেন, সাবেক জিএম (সাধারণ) মাসুদুর রহমান হাওলাদার, জিএম (প্রডাকশন) অশোক কুমার হাওলাদার, সাবেক জিএম (অপারেশন) আরিফুর রহমান, সাবেক এজিএম জাহিদুল ইসলাম, সাবেক ডিজিএম একরামুল হক, সাবেক ডিজিএম খলিলুর রহমান, সাবেক ডিজিএম মোর্শেদুর রহমান, সাবেক ডিজিএম হাবিবুর রহমান, সাবেক ডিজিএম জাহিদুর রহমান, সাবেক এজিএম সতেন্দ্র নাথ বর্মন, এজিএম (নিরাপত্তা) সৈয়দ ইমাম হাসান, সাবেক ডিজিএম জোবায়ের আলী, সাবেক জিএম (উন্নয়ন) আব্দুল মান্নান পাটোয়ারী ও জিএম (হিসাব ও অর্থ) গোপাল চন্দ্র সাহা।
২০০৫ সালের জুন থেকে চলতি বছরের ১৯ জুলাই পর্যন্ত খনিতে কর্মরত কর্মকর্তারা দুর্নীতি, স্বজনপ্রীতি, অনিয়ম তান্ত্রিকভাবে আর্থিক লাভবান হওয়ার লক্ষ্যে মজুদকৃত ১ লাখ ৪৪ হাজার ৬৪৪ দশমিক ৪০ মেট্রিক টন কয়লা ২৩০ কোটি টাকায় বিক্রি করে গুরুতর অপরাধ করেছেন বলে মামলার এজাহারে উল্লেখ করা হয।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯৩৭/এইচএন