ডিজিটাল সিলেট নগরী গড়াসহ কামরানের ৩৩ দফা ইশতেহার ঘোষণা

352

সিলেট, ২৫ জুলাই, ২০১৮ (বাসস) : দেশের প্রথম ডিজিটাল নগরী গড়ার ঘোষণা দিয়ে ৩৩ দফা ইশতেহার ঘোষণা করেছেন সিলেট সিটি কর্পোরেশনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান। আজ বুধবার দুপুরে সিলেট নগরীর একটি হোটেলে জনাকীর্ণ সংবাদ সম্মেলনে তিনি নিজের পরিকল্পনা তুলে ধরেন।
‘এগিয়ে যাচ্ছে বাংলাদেশ, এগিয়ে যাবে সিলেট’ এই স্লোগানে ৩৩ দফা নির্বাচনী ইশতেহারে নগরীর বিভিন্ন সমস্যা সমাধান, সবধরনের নাগরিক সেবা নিশ্চিত করাসহ ক্রীড়া ও সংস্কৃতিতে গুরুত্বারোপ করেন তিনি।
কামরানের ইশতেহারে নগরীর জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, ছড়া-খাল উদ্ধার ও খনন, সুরমা নদী খনন, যানজটমুক্ত সিলেট নগরী গড়ে তোলা, লিংক রোড স্থাপন, ফুটপাত ও হকারমুক্ত করা এবং উচ্ছেদকৃত হকারদের পুনর্বাসন, শতভাগ বিশুদ্ধ পানির ব্যবস্থা, নারী-পুরুষের আধুনিক নগর পরিবহন ব্যবস্থা, স্বাস্থ্যসেবা নিশ্চিত করা, নিরবিচ্ছিন্নভাবে বিদ্যুৎ সরবরাহ, নতুন কর আরোপ না করে অবকাঠামোগত উন্নয়ন নিশ্চিত করা, প্রবাসীদের জন্য নগরভবনে হেল্প ডেস্ক স্থাপনসহ বিভিন্ন বিষয় গুরুত্ব পায়।
এছাড়া বিশ্বমানের স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, বর্তমান কারাগারের জায়গায় আধুনিক নগরপার্ক নির্মাণ, টেমসের আদলে সুরমার দুইপাড় আধুনিকায়ন, খেলার মাঠ, দিঘী, টিলা সুরক্ষা, অত্যাধুনিক সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মাণ, কারিগরি শিক্ষা ও উন্নত প্রশিক্ষণ, শিশুদের সুরক্ষায় বিশেষ পদক্ষেপ, নারীর প্রতি সহিংসতা রোধ ও স্বাবলম্বি করে তোলার উদ্যোগ, সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ গঠন, সিলেট নগরকে গ্রীণ সিটি হিসাবে গড়ে তোলা, মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের সহযোগিতা করা, প্রতিটি ওয়ার্ডে একটি করে মুক্তিযুদ্ধ পাঠাগার প্রতিষ্ঠা স্থাপনের বিষয় তুলে ধরেন তার ঘোষিত ইশতেহারে।
ইশতেহার ঘোষণার পর বদর উদ্দিন কামরান বলেন, এটা হয়তো তার জীবনের শেষ নির্বাচন। আগামী নির্বাচনে হয়তো প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ হবে না। তিনি বিশ^াস করেন এই নগরের মানুষ তাকে এ নির্বাচনে যথাযথ মূল্যায়ন করবেন।
এর আগে শুভেচ্ছা বক্তব্য রাখেন বদর উদ্দিন কামরানের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।
এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেটের দায়িত্বপ্রাপ্ত) আহমদ হোসেন, এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজ্জাদুর রহমান ফারুক প্রমুখ।