আওয়ামী লীগ ফের ক্ষমতায় এলে দেশে ৫জি চালু হবে : জয়

220
image_printPrint

ঢাকা, ২৫ জুলাই, ২০১৮ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব আহমেদ ওয়াজেদ জয় বলেছেন, আওয়ামী লীগ আগামী সাধারন নির্বাচনে জয়লাভ করে পুনরায় ক্ষমতায় আসলে দেশে ৫জি সেবা চালু হবে।
জয় আজ রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত ”বাংলাদেশ ৫জি সামিট-২০১৮” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি বলেন, বাংলাদেশ বিশ্বে ৫জি চালু করা প্রথম দেশগুলোর মধ্যে একটি হতে যাচ্ছে। তিনি দেশবাসীর উদ্দেশে বলেন, আমি কথা দিচ্ছি, আপনারা ভোট দিয়ে আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় আনলে আমরা দেশে ৫জি চালু করব। ডাক ও টেলিযোগাযোগ বিভাগ হুয়াই ও রবির সহযোগিতায় বাংলাদেশে প্রথম বারের মতো ৫জি প্রযুক্তি চালু করতে যাচ্ছে।
সজিব আহমেদ ওয়াজেদ জয় বলেন, দলের নির্বাচনী ইশতেহার অনুযায়ি বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ এবং ভিশন-২০২১ এর লক্ষ অজর্নে এগিয়ে যাচ্ছে। খুব শিগগির বাংলাদেশ আগামী প্রজন্মের ইন্টারনেট সুবিধা চালু করতে যাচ্ছে। তিনি বলেন, যেখানে নতুন প্রযুক্তি আছে, আমি চাই এটি কাজে লাগাতে। আমরা ইতোমধ্যেই ৪জি প্রযুক্তি চালু করেছি। এখন আমরা ৫জি প্রযুক্তি চালু করার বিষয় নিয়ে কথা বলছি। ৫জি এখন আর কোন স্বপ্ন নয়, এটি এখন বাস্তব। জয় বলেন, সরকার ইন্টারনেটের খরচ কমাতে রেগুলেটরি বডির ওপর চাপ দেয়ার কারণেই বাংলাদেশ আজ বিশ্বের সবচেয়ে কমদামে ইন্টারনেট সুবিধা পাওয়া অন্যতম দেশ হতে পেরেছে।
অনুষ্ঠানে ডাক টেলিযোগাযোগ এবং তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ডাক ও টেলিযোগাযোগ সচিব শ্যাম সুন্দর সিকদার, রবির ব্যবস্থাপনা পরিচালক এবং মুখ্য নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদ, হুয়াই’র দক্ষিণ এশিয়া অঞ্চলের প্রেসিডেন্ট ঝাং ঝেংজুন জেমস উ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।
ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বার বলেন, দেশকে এগিয়ে নিয়ে যেতে প্রযুক্তির প্রয়োজন। প্রত্যেককে প্রযুক্তির সাথে সম্পৃক্ত হতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা বাংলাদেশকে বিশ্বের মধ্যে একটি ডিজিটাল বাংলাদেশ হিসাবে গড়ে তুলেছি।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ বিগত দশ বছরে উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করেছে। তিনি দেশের উন্নয়ন ধারা অব্যাহত রাখতে আগামী সাধারন নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সমর্থন দিতে সকলের প্রতি আহবান জানান।