এসএমই খাতে ব্যাংক ঋণের সুদের হার এক অংকে নামিয়ে আনার দাবি ব্যবসায়ীদের

287

ঢাকা, ২৫ জুলাই, ২০১৮ (বাসস) : এসএমই খাতে ব্যাংক ঋণের সুদের হার এক অংকে নামিয়ে আনার আহ্বান জানিয়েছে ব্যবসায়ী নেতৃবৃন্দ।একইসাথে তারা দেশের এসএমই খাতের উন্নয়নে বরাদ্দকৃত অর্থ যেন সঠিকভাবে এসএমই উদ্যোক্তাদের কাছে পৌঁছায় সেদিকে নজর রাখার আহ্বান জানান।
বুধবার রাজধানীর মতিঝিল ফেডারেশন ভবনে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব ইন্ডাস্ট্রিজ-এর এক সভায় ব্যবসায়ীরা এ কথা বলেন।
স্ট্যান্ডিং কমিটির ডাইরেক্টর ইন-চার্জ মো. আবু নাসের সভায় কমিটির ভবিষ্যৎ কার্যক্রম উপস্থাপন করেন। কমিটির চেয়ারম্যান শামীম আহমেদ সভায় সভাপতিত্ব করেন। বিএসটিআই এবং বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।
সভায় ব্যবসায়ীরা বলেন,এসএমই খাতে ট্র্যাডিশনাল পণ্য ছাড়াও বর্তমানে নানা ধরনের আধুনিক ও প্রযুক্তিনির্ভর পণ্যসামগ্রী তৈরি হচ্ছে। তাই এক্ষেত্রে পণ্যের চাহিদা ও উৎপাদন কঠামো নিয়ে তারা একটি জরিপ করার অনুরোধ জানান।এছাড়াও এসএমই খাতের উদ্যোক্তারা যাতে ক্ষতিগ্রস্ত না হন সেজন্য বক্তারা বৃহৎ প্রতিষ্ঠানগুলোকে এসএমই পণ্য উৎপাদন ও বাজারজাতকরণ থেকে বিরত থাকার আহ্বান জানান। ব্যবসায়ি নেতৃবৃন্দ দেশের এসএমই খাতের জন্য আলাদা একটি নীতিমালা তৈরিরও আহ্বান জানান।

image_printPrint