বাসস দেশ-৪১ : কৃষিতে করোনার প্রভাব বিশ্লেষনে বিয়ন্ড দ্যা প্যানডেমিকের দ্বাদশ পর্ব মঙ্গলবার

363

বাসস দেশ-৪১
আওয়ামী লীগ-প্যানডেমিক
কৃষিতে করোনার প্রভাব বিশ্লেষনে বিয়ন্ড দ্যা প্যানডেমিকের দ্বাদশ পর্ব মঙ্গলবার
ঢাকা, ১৯ জুলাই, ২০২০ (বাসস) : করোনাভাইরাস, সুপার সাইক্লোন আম্পান এবং সা¤প্রতিক বন্যা; এই তিন দুর্যোগের মধ্যে বাংলাদেশের কৃষি ও খাদ্য নিরাপত্তা নিয়ে সরকারের কি ভাবছে, এই নিয়ে আলোচনা করতে আগামী মঙ্গলবার (২১ জুলাই। আয়োজন করা হবে ‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক’ এর দ্বাদশ পর্ব।
মঙ্গলবার রাত সাড়ে ৮ টায় করোনাকালীন বিভিন্ন সংকট নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের বিশেষ অনলাইন আলোচনা ‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক’ এর এই পর্ব অনুষ্ঠিত হবে। বরাবরের মতোই পর্বটি সরাসরি প্রচারিত হবে আওয়ামী লীগের অফিশিয়াল ফেসবুক পেজ (https://www.facebook.com/awamileague.1949)  এবং অফিশিয়াল ইউটিউব চ্যানেলে (https://www.youtube.com/user/myalbd)  একই সঙ্গে দেখা যাবে বিজয় টিভির পর্দায় ও ফেসবুক পেইজে।
এছাড়াও দেখা যাবে bdnews24.com, সমকাল, ইত্তেফাক, ভোরের কাগজ, যুগান্তর, বাংলা নিউজ২৪, জাগো নিউজ২৪, বার্তা২৪, সারা বাংলা, বাংলাদেশ জার্নাল এবং চ্যানেল আই’র ফেসবুক পেইজে।
এবারের পর্বের বিষয় নির্ধারন করা হয়েছে ‘করোনা সংকটকালে কৃষি ও খাদ্য নিরাপত্তা’। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় এই পর্বে আলোচক হিসেবে যুক্ত হবেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি, এমিরেটাস অধ্যাপক ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ডঃ এম এ সাত্তার মন্ডল, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য প্রফেসর ডঃ লুতফুল হাসান, বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির সভাপতি সাজ্জাদুল হাসান এবং বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী।
অনুষ্ঠানে দর্শকেরা সরাসরি প্রশ্ন করতে পারবেন। এছাড়াও অনুষ্ঠানের আগে দলের ফেসবুক পেজের পোস্টের প্রশ্ন করতে পারবেন। দর্শকদের কাছ থেকে প্রাপ্ত প্রশ্নের ভিত্তিতেই এই অনুষ্ঠান সাজানো হয়।
এ পর্যন্ত বিয়ন্ড দ্যা প্যানডেমিকের এগারোটি পর্ব অনুষ্ঠিত হয়েছে।
বাসস/সবি/বিকেডি/২২২০/এবিএইচ