যুক্তরাষ্ট্রে নতুন করে প্রায় ৬০ হাজার লোক করোনা আক্রান্ত

322

ওয়াশিংটন, ১৪ জুলাই, ২০২০ (বাসস ডেস্ক) : যুক্তরাষ্ট্রে সোমবার গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে নতুন করে আরও ৫৯ হাজার ২২২ জন আক্রান্ত হয়েছে।
জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে। খবর এএফপি’র।
স্থানীয় সময় রাত সাড়ে ৮ টা পর্যন্ত (গ্রীনিচ মান সময় মঙ্গলবার ০০৩০ টা) বাল্টিমোর ভিত্তিক ওই ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে মহামারি করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩৩ লাখ ৬০ হাজার ছাড়িয়ে গেল।
যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সাম্প্রতিক সপ্তাহগুলোতে অনেক বেড়ে গেছে। গত শনিবার দেশটিতে ৬৬ হাজার ৫২৮ জন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়। ২৪ ঘণ্টায় কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যার দিক থেকে এটি ছিল একটি নতুন রেকর্ড।
জনস হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, যুুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ ভাইরাসে নতুন করে আরও ৪১১ জন প্রাণ হারিয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে ১ লাখ ৩৫ হাজার ৫৮২ জনে দাঁড়ালো।
সম্প্রতি দেশটির দক্ষিণ ও পশ্চিমাঞ্চলে করোনাভাইরাসের সংক্রমণ অনেক বেড়ে যাওয়ায় এ দুই অঞ্চলের রাজ্যগুলোর ব্যবসা প্রতিষ্ঠান ফের খুলে দেয়ার প্রক্রিয়া থেমে গেছে। এসব অঞ্চলে বর্তমানে মাস্ক পরার ওপর বেশি গুরুত্ব দেয়া হচ্ছে এবং করোনার বিস্তার রোধে বিভিন্ন পদক্ষেপ আবারো জোরদার করা হয়েছে।
সোমবার ক্যালিফোর্নিয়ার ডেমোক্রেটিক গভর্ণর গ্যাভিন নিউসম করোনা সংক্রমণ রোধে ইনডোর রেস্টুরেন্ট, বার, সিনেমা হল, নাট্যশালা, সেলুন এবং উপাসনালয় বন্ধের নির্দেশ দিয়েছেন।