বাসস ক্রীড়া-১৬ : ওয়ানডে সিরিজেইংল্যান্ড অনুশীলন স্কোয়াডে মঈন-বেয়ারস্টো

238

বাসস ক্রীড়া-১৬
ক্রিকেট-ইংল্যান্ড
ওয়ানডে সিরিজেইংল্যান্ড অনুশীলন স্কোয়াডে মঈন-বেয়ারস্টো
লন্ডন, ৯ জুলাই ২০২০ (বাসস) : আয়ারল্যান্ডের বিপক্ষে আসন্নন তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ২৪ সদস্যের ইংল্যান্ড অনুশীলন স্কোয়াডে রাখা হয়েছে অলরাউন্ডার মঈন আলী ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান জনি বেয়ারস্টোকে। আজ ২৪ সদস্যের দল ঘোষনা করে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
সাউদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টেস্টে সুযোগ পাননি মঈন ও বেয়ারস্টো। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের আগে ৩০ জনের অনুশীলন স্কোয়াডে ছিলেন তারা।
করোনাভাইরাসের কারনে গেল মার্চ থেকে বিশ্ব ক্রিকেট থমকে আছে। তবে চলমান মৌসুমে টানা সূচি থাকায় টেস্ট ও ওয়ানডের জন্য ভিন্ন স্কোয়াডের পরিকল্পনায় রয়েছে ইসিবি।
আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের সবগুলো ম্যাচই হবে সাউদাম্পটনে। ৪ আগস্ট শেষ হবে সিরিজের তৃতীয় ওয়ানডে। আর পরের দিন, অর্থাৎ ৫ আগস্ট ম্যানচেষ্টারের ওল্ড ট্রাফোর্ডে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু করবে ইংল্যান্ড।
টেস্ট খেলা বেশিরভাগ সদস্যই ওয়ানডের অনুশীলন স্কোয়াডে সুযোগ পাননি। তবে গত বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডকে হারানোর ম্যাচে খেলা জো রুট ও বেন স্টোকস স্কোয়াডে রয়েছেন।
ইংল্যান্ডের প্রধান নির্বাচক এড স্মিথ বলেন, ‘টেস্টের কারনে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে সব ফরম্যাট খেলা অনেক খেলোয়াড়ই থাকছেন না।’
২০১০ সালে টি-২০ বিশ্বকাপ জয় করা ইংল্যান্ড দলের অধিনায়ক পল কলিংউড, আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন। তার সহকারী হিসেবে থাকবেন সাবেক ওপেনার মার্কাস ট্রেসকোথিক।
আগামী ১৬ জুলাই থেকে এজ বোলে অনুশীলন স্কোয়াডের সদস্যরা ঘাম ঝড়াবেন। ওয়ানডে সিরিজের জন্য মূল স্কোয়াড ঘোষনার আগে নিজেদের মধ্যে দু’টি অনুশীলন ম্যাচ খেলবে তারা।
আগামী ৩০ জুলাই থেকে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করবে আয়ারল্যান্ড। পরের দু’টি ওয়ানডে হবে ১ ও ৪ আগস্ট।
আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের অনুশীলন স্কোয়াড :
ইয়োইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, টম ব্যান্টন, স্যাম বিলিংস, হেনরি ব্রুকস, ব্রাইডন কার্স, টম কারান, লিয়াম ডসন, বেন ডাকেট, লরি ইভান্স, রিচার্ড গ্লিসন, লুইস গ্রেগরি স্যাম হেইন, টম হেলম, লিয়াম লিভিংস্টোন, সাকিব মাহমুদ, ম্যাট পার্কিনসন, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিসি টপলি, জেমস ভিন্স ও ডেভিড উইলি।
বাসস/এএমটি/২০১০/স্বব