বাসস ক্রীড়া-১২ : স্থগিত হওয়া টুর্নামেন্ট দিয়েই ক্রিকেট ফিরছে শ্রীলংকায়

120

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-শ্রীলংকা
স্থগিত হওয়া টুর্নামেন্ট দিয়েই ক্রিকেট ফিরছে শ্রীলংকায়
কলম্বো, ৯ জুলাই ২০২০ (বাসস) : গেল মার্চে শ্রীলংকায় শুরু হয়েছিল ঘরোয়া আসর টি-২০ টুর্নামেন্ট ইন্টার ক্লাব। কিন্তু করোনাভাইরাসের সংক্রমন শুরু হলে, সেটি মাঝপথে স্থগিত হয়ে যায়।
অবশেষে স্থগিত হওয়া ঐ টুর্নামেন্ট দিয়েই আবারো ক্রিকেটকে মাঠে ফেরাচ্ছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। গতকাল এ খবর নিশ্চিত করেছে এসএলসি।
এক বিবৃতিতে এসএলসি জানায়, করোনাভাইরাসের কারনে দীর্ঘ বিরতির পর আগামী মঙ্গলবার থেকে ক্রিকেট শুরু হচ্ছে শ্রীলংকায়। স্থগিত হওয়া টি-২০ টুর্নামেন্ট ইন্টার ক্লাব আসর দিয়ে ক্রিকেট মাঠে গড়াচ্ছে।
ক্রিকেটার, অফিসিয়াল ও কর্মকর্তাদের সুরক্ষার কথা বিবেচনা করে দর্শকশূন্য মাঠ ও সুরক্ষাবলয় দিয়েই ম্যাচ আয়োজনের সিদ্বান্ত নিয়েছে এসএলসি।
এ ব্যাপারে এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের তদারকিতে ইন্টার ক্লাব টি-২০ টুর্নামেন্ট শুরু করবে এসএলসি। আমাদের দেশে এখন করোনাভাইরাস সংক্রমন অনেকাংশে কমে গেছে। তাই ক্রিকেট শুরুর সিদ্বান্ত নেয়া হয়েছে।’
নির্ধারিত সূচি অনুযায়ী, চলতি মাসে নিজেদের মাঠে বাংলাদেশ ও ভারতের বিপক্ষ সিরিজ হবার কথা ছিলো শ্রীলংকার। কিন্তু করোনাভাইরাসের কারনে সিরিজগুলো স্থগিত করতে বাধ্য হয় এসএলসি।
বাসস/এএমটি/১৮৪৩/স্বব