বাসস ক্রীড়া-১০ : কামড় দেয়ার অপরাধে ৪ ম্যাচে নিষিদ্ধ ল্যাৎসিও তারকা প্যাট্রিক

111

বাসস ক্রীড়া-১০
ফুটবল-ল্যাৎসিও-প্যাট্রিচ-নিষেধাজ্ঞা
কামড় দেয়ার অপরাধে ৪ ম্যাচে নিষিদ্ধ ল্যাৎসিও তারকা প্যাট্রিক
রোম, ৯ জুলাই ২০২০ (বাসস/এএফপি) : লেচ্চের ফুটবলার গুইলও ডোনাটিকে কামড় দেয়ার অপরাধে চার ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন ল্যাৎসিও’র ডিফেন্ডার প্যাট্রিক। মঙ্গলবার অনুষ্ঠিত সিরি এ লীগে ২-১ গোলে হেরে লেচ্চের কাছে পরাজিত হওয়া ম্যাচে এ কান্ড ঘটান প্যাট্রিক।
স্প্যানিশ এই তারকা ইনজুরি টাইমে ডোনাটির উরুতে কামড়ে দেন। তার এই ঘটনাটি মনে করিয়ে দেয় উরুগুয়ে তারকা লুইস সুয়ারেজের কথা। বর্তমানে বার্সেলোনার এই ফুটবল তারকা নিজের ক্যারিয়ারের সুচনা লগ্নে অন্তত তিনজন খেলোয়াড়কে কামড় দিয়েছেন।
মঙ্গলবার প্যাট্রিকের এই কির্তি ধরা পড়েছে ভিএআর প্রযুক্তির কল্যানে। এই ঘটনায় যখন রেফারি তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দিচ্ছিলেন তখন কোন প্রতিবাদ করেননি তিনি। ২৭ বছর বয়সি এই ফুটবলারকে বুধবার ১০ হাজার ইউরো আর্থিক জরিমানাও করা হয়েছে।
ডোনাটি অবশ্য বলেছেন, প্যাট্রিকের ওই কামড়ে তিনি খুব একটা আহত হননি। প্যাট্রিকও তাৎক্ষনিক ভাবে ক্ষমা চেয়েছেন। তিনি বলেন,‘ সে (প্যাট্রিক) আমাকে কোন আহত করতে পারেনি। বরং এর পরপরই আমার কাছে ক্ষমা চেয়েছে। আমিও আবেগের বিষয়টি বুঝি। যে কারণে অনুভব করতে পারছি কেন প্যাট্রিক কামড়ে দিয়েছে। এমন প্রতিদ্বন্দ্বিতাপুর্ন লড়াইয়ে তেমনটি সে করতেই পারে। ঘটনার পরপরই আমার কাছে সরাসরি ক্ষমা চায় প্যাট্রি। নিজের কৃতকর্মের জন্য সে হয়তো লাল কার্ড দেখেছে। তবে আমার কোন ক্ষতি করতে পারেনি সে।’
ওই হারে জুভেন্টাসের সঙ্গে শিরোপার লড়াইয়ে পিছিয়ে পড়েছে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা ল্যাৎসিও। তাদের চেয়ে ১০ পয়েন্টের ব্যবধান রচনা করার সুযোগ পেয়েছিল টেবিল টপার জুভরা। কিন্তু এদিন ২ গোলের লীড পাওয়ার পরও এসি মিলানের কাছে ৪-২ গোলে হেরে গেছে তারা।
এদিকে গতকাল বুধবার অনুষ্ঠিত লীগ ম্যাচে আটালান্টা ২-০ গোলে সাম্পদোরিয়াকে, রোমা ২-১ গোলে পারমাকে, নাপোলি ২-১ গোলে জেনোয়াকে, সাসুলো একই ব্যবধানে বোলোনিয়াকে এবং তুরিনো ৩-১ গোলে ব্রেসিয়াকে পরাজিত করেছে। এছাড়া গোল শুন্য ড্র হয়েছে ফিওরেন্টিনা বনাম কাগলিয়ারির ম্যাচ।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৪১/স্বব