ঢাবিতে মাস্টার প্ল্যান প্রণয়নে শিক্ষার্থীদের মতামত আহ্বান

635

ঢাকা, ৮ জুলাই, ২০২০ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্থাপনা সম্প্রসারণে একটি মাস্টার প্ল্যান তৈরিতে শিক্ষার্থীদের প্রত্যাশা ও মতামত আহ্বান করা হয়েছে।
আজ বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত একটি মাস্টার প্ল্যান প্রণীত হচ্ছে। এ জন্য বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের শিক্ষার্থীদের কাছ থেকে এই মাস্টার প্লানের আহবান করা হয়।
আগামী ২০ জুলাইয়ের মধ্যে শিক্ষার্থীদের উল্লেখিত https://forms.gle/69UQvPJiLjoHGeF18 ওয়েব লিংকে প্রবেশ করে তাদের প্রত্যাশা ও মতামত পাঠানোর পরামর্শ দেয়া হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়,এই মাস্টার প্ল্যানে নতুন হল ও আবাসিক ভবন নির্মাণ,লাইব্রেরি সম্প্রসারণ,জলাধার নির্মাণ,আন্ত:ভবন চলাচলের জন্য পথ নির্মাণ,সাইকেল স্ট্যান্ড নির্মাণ, সাইকেল লেন ও ওয়াক ওয়ে নির্মাণ, ক্যাম্পাসের সবুজায়ন ও সৌন্দর্য বর্ধন, শব্দ দূষণ ও বায়ু দূষণ হ্রাসকরণ,আবর্জনা ব্যবস্থাপনা ও পয়:নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন সাধনসহ বিভিন্ন বিষয় বিবেচনায় নেয়া হয়েছে।
উল্লেখ্য,ইতোমধ্যে বিশ্বাবদ্যালয় প্রশাসন ও মাস্টার প্ল্যান প্রণয়নকারী প্রতিষ্ঠান বিভিন্ন পর্যায়ের বিশেষজ্ঞসহ সংশ্লিষ্টদের মতামত ও পরামর্শ গ্রহণ করেছেন। এছাড়া, ছাত্র প্রতিনিধি হিসেবে ডাকসু প্রতিনিধিদেরও মতামত ও পরামর্শ নেয়া হয়েছে।