বিরোধিতা সত্বেও ৯ আগস্ট লীগ শুরুর ঘোষণা দিয়েছে ব্রাজিল

233

সাওপাওলো, ৭ জুলাই ২০২০ (বাসস/এএফপি) : করোনা ভাইরাসের মহামারি ছড়িয়ে পড়ায় দীর্ঘদিন বন্ধ রাখার পর আগামী ৯ আগস্ট থেকে জাতীয় চ্যাম্পিয়নশীপের খেলাপুনরায় শুরুর ঘোষণা দিয়েছে ব্রাজিলিয় ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। যদিও এর বিরোধিতা করছে আঞ্চলিক কর্তৃপক্ষ গুলো।
সোমবার কনফেডারেশন জানায়, ২০ দলের দ্বিতীয় বিভাগের খেলা শুরু হবে এর একদিন আগে। রিও ডি জেনিরোতে দেশটির শুধুমাত্র একটি মাত্র চ্যাম্পিয়নশীপ এ পর্যন্ত শুরু করা হয়েছে। তাও আবার দারুন সমালোচনা সহ্য করে। কারণ দেশটিতে করোনা ভাইরাসে এ পর্যন্ত মারা গেছে ৬৫ হাজার মানুষ। যা বিশে^র মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ।
সাও পাওলোর গভর্নর জোয়াও ডরিয়া সোমবার এক সংবাদ সম্মেলনে বলেন, আঞ্চলিক চ্যাম্পিয়নশীপ সম্মন্ন না হওয়া পর্যন্ত প্রদেশের দলগুলো জাতীয় টুর্নামেন্টে অংশ নিবে না। তিন রাউন্ড অনুষ্ঠিত হবার পর করোনার কারণে মার্চের মধ্যভাগে স্থগিত হয়ে গেছে আঞ্চলিক প্রতিযোগিতা।
ডরিয়া বলেন,‘ সিবিএসের সিদ্ধান্ত অনুযায়ি ৯ আগস্ট শুরু হচ্ছে , কিন্তু এ বিষয়ে প্রাদেশিক সরকারের সঙ্গে কোন আলোচনা করা হয়নি।’
এর জবাবে সিবিএফ তাদের ওয়েবসাইটে বলেছে, সাও পাওলো সহ ২০ ক্লাবের ১৯টিই টুর্নামেন্ট শুরুর পক্ষে ভোটের মাধ্যমে সম্মতি দিয়েছে।