চট্টগ্রামে আরও ২৯৭ জনের করোনাভাইরাস শনাক্ত

179

চট্টগ্রাম, ৭ জুলাই ২০২০ (বাসস) : চট্টগ্রামে একদিনে ১ হাজার ৩৬০ জনের নমুনা পরীক্ষা করে আরও ২৯৭ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে আরও ৩ জনের। নতুন শনাক্তদের মধ্যে ২২৯ জন নগরের ও ৬৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এ নিয়ে চট্টগ্রামে ১০ হাজার ৪৭৭ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, এরমধ্যে ৭ হাজার ২৮৬ জন নগরের ও ৩ হাজার ১৯১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এদিকে গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রাম নগরে দুইজন ও উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ১৯৮ জন, এর মধ্যে ১৪০ জন নগরের ও ৫৮ জন উপজেলার বাসিন্দা।
আজ চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়ে বলেন, সোমবার রাত পর্যন্ত চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৬টি ল্যাবে ১ হাজার ৩৬০ জনের নমুনা পরীক্ষা করে ২৯৭ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।
তৎমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২০১ জনের নমুনা পরীক্ষা করে ৫১ জনের করোনা পজেটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ২৭ জন ও বিভিন্ন উপজেলার ২৪ জন আছেন।
ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৭৬ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৯ জন নগরের ও ৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫১৫ জনের নমুনা পরীক্ষা করে ১১১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯৪ জন নগরের ও ১৭ জন বিভিন্ন উপজেলার।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ২০৫ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৪৪ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৩৫ জন নগরের ও ৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫৯ জনের নমুনা পরীক্ষায় ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে, এর মধ্যে নগরের ৩৫ জন ও উপজেলার ৭ জন আছেন।
বেসরকারি শেভরণ ল্যাবে ১০৪ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ২৯ জন নগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা। এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়নি।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৬৮ জনের মধ্যে লোহাগাড়ার ৩, সাতকানিয়ার ২, বাঁশখালীর ৬, চন্দনাইশের ১, পটিয়ার ৬, বোয়ালখালীর ৩, রাঙ্গুনিয়ার ৩, রাউজানের ১৩, ফটিকছড়ির ৫, হাটহাজারীর ২০, মিরসরাইয়ের ২ ও সীতাকুণ্ডের ৪ জন আছেন।গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৪৯ জন সুস্থ হয়েছেন, চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ২৬৫ জন করোনা রোগী।