বান্দরবানে দু’গ্রুপের গোলাগুলিতে ৬ জন নিহত

271

বান্দরবান, ৭ জুলাই, ২০২০ (বাসস) : বান্দরবানে দু’গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে ছয়জন নিহত এবং তিনজন আহত হয়েছেন।
আজ মঙ্গলবার ভোরে জেলার বাগমারা এলাকায় এ ঘটনা ঘটে।
পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সন্তু গ্রুপ ও এমএন লারমা গ্রুপের মধ্যে এ সংঘর্ষ হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছে।
নিহতরা হলেন- প্রজিত চাকমা, ডেভিড মারমা, জয় ত্রিপুরা, ডিপেন ত্রিপুরা, মিলন চাকমা এবং রতন তঞ্চঙ্গ্যা। নিহতদের বেশিরভাগের বাড়ি রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায়।
প্রজিত চাকমা এমএন লারমা গ্রুপের কেন্দ্রীয় কমিটির সভাপতি।
আহতরা হলেন, নিরু চাকমা, বিদ্যুৎ ত্রিপুরা ও হ্লাওয়ংচি মারমা। আহতদের ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানান, আজ সকাল ৭টার দিকে বাগমারা এরাকায় পাড়ার একটি ঘরে সংগঠনের কর্মীদের নিয়ে বিশ্রাম করছিলেন এমএনলারমা গ্রুপের সভাপতি। এ সময় ৫জন সশস্ত্র সন্ত্রাসী ঘরে প্রবেশ করে ব্রাশ ফায়ার করে পালিয়ে যায় । ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয়ে ৬ জন নিহত হন। আহত ৩ জনকে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়।
এদিকে বান্দরবান জেলা পুলিশ সুপার জেরিন আখতার জানান, ৬ জন নিহত হওয়ার ঘটনাটা জেনেছি। এ ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করার চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।
গ্রামবাসীরা জানান, আজ ভোরে তারা প্রচন্ড গোলাগুলির শব্দ শুনতে পান। গুলির শব্দে আতঙ্কিত হয়ে অনেকে মাটিতে শুয়ে পড়েন। আবার কেউ কেউ দৌঁড়ে পালাতে থাকেন।
বান্দরবান সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সমীরন নন্দী জানান, গুলিবিদ্ধ দুইজনের অবস্থা আশঙ্কাজনক। দুইজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।