অস্ট্রেলীয় মন্ত্রীর সঙ্গে ক্রীড়া প্রতিমন্ত্রীর সাক্ষাৎ

34
image_printPrint

ঢাকা, ৩ এপ্রিল, ২০১৮(বাসস) : অস্ট্রেলিয়া সফররত যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার আজ গোল্ডকোস্টে নবম কমনওয়েলথ স্পোর্টস মিনিস্টার্স বৈঠকে অংশগ্রহণ শেষে অস্ট্রেলিয়ার ক্রীড়ামন্ত্রী সিনেটর ব্রিজেট ম্যাকেঞ্জি এর সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
সাক্ষাৎকালে দু’দেশের ক্রীড়া উন্নয়নের ব্যাপারে ফলপ্রসূ আলোচনা অনুষ্ঠিত হয়। এ সময় ড. শিকদার অস্ট্রেলিয়ান ক্রীড়ামন্ত্রীকে অবহিত করেন যে, ২০০৮ সালের পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল অস্ট্রেলিয়া সফরের কোন সুযোগ পায়নি। ক্রিকেটের দ্বিপক্ষীয় সফর অব্যাহত রাখার ব্যাপারে অস্ট্রেলিয়া সরকারকে তিনি অনুরোধ জানান।
এছাড়া বাংলাদেশের হকির উন্নয়নে অস্ট্রেলিয়ার সহযোগিতা বিশেষ করে বাংলাদেশের হকি খেলোয়াড় ও কোচদের উন্নততর প্রশিক্ষণের সুযোগ সৃষ্টি প্রদানের বিষয়টিও আলোচনায় উত্থাপন এবং ক্রীড়া উন্নয়ন ও প্রসারে বাংলাদেশ এবং অস্ট্রেলিয়ার মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরের বিষয়েও অনুরোধ জানানো হয়।
এর আগে কমনওয়েলথ দপ্তরের মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড এর সঙ্গে বাংলাদেশের ক্রীড়ানীতি উন্নীতকরণে কারিগরি সহায়তা প্রদানের বিষয় নিয়ে বাংলাদেশের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শিকদার এর ফলপ্রসূ আলোচনা অনুষ্ঠিত হয়।
এ সময় যুব ও ক্রীড়া সচিব মো. আসাদুল ইসলাম উপস্থিত ছিলেন ।