চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়াল, একদিনে ৬ জনের মৃত্যু

237

চট্টগ্রাম, ৬ জুলাই ২০২০ (বাসস) : চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে।
একদিনে সর্বোচ্চ ১ হাজার ৩১৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন ২৯২ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ সময় ৬ জনের মৃত্যু হয়েছে ।
শনাক্তদের মধ্যে ২৩২ জন নগরের ও ৬০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে আজ পর্যন্ত চট্টগ্রামে ১০ হাজার ১৮০ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে ৭ হাজার ৫৭ জন নগরের ও ৩ হাজার ১২৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এছাড়া গত ২৪ ঘন্টায় করোনায় নগরে একজনের ও উপজেলায় ৫ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ১৯৫ জন। এরমধ্যে ১৩৮ জন নগরের ও ৫৭ জন উপজেলার বাসিন্দা।
একদিনে চট্টগ্রামে করোনা থেকে ২১ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ২১৬ জন।
সোমবার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়ে বলেন, রোববার রাত পর্যন্ত গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৬টি ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ১ হাজার ৩১৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন ২৯২ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।
তিনি জানান, এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১৩ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৪ জন ও বিভিন্ন উপজেলার ২৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৩৫ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এরমধ্যে ১ জন নগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৭৩ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৭২ ও উপজেলার ১২ জনের করোনা মিলেছে।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ২২৪ জনের নমুনা পরীক্ষা করে ৪৬ জনের করোনা মিলেছে। এরমধ্যে ৪২ জন নগরের ও ৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৪ জনের নমুনা পরীক্ষায় দু’জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৭৬ জনের নমুনা পরীক্ষায় ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে নগরের ৬৭ জন ও উপজেলার ৬ জন রয়েছেন।
শেভরণ ল্যাবে ৯৩ জনের নমুনা পরীক্ষা করে ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৩৬ জন নগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৬০ জনের মধ্যে সাতকানিয়ার ৩, বাঁশখালীর ৪, আনোয়ারার ১, চন্দনাইশের ৬, বোয়ালখালীর ২, রাঙ্গুনিয়ার ২, রাউজানের ১৬, ফটিকছড়ির ৪, হাটহাজারীর ১৭, মিরসরাইয়ের ১ ও সীতাকুন্ডের ৪ জন রয়েছেন।