আল রশিদ ফাউন্ডেশনকে অ্যাম্বুলেন্স দিলো এফবিসিসিআই

377

ঢাকা, ৫ জুলাই,২০২০ (বাসস) : করোনাভাইরাসে মৃতদের দাফন কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন আল রশিদ ফাউন্ডেশনকে একটি লাশবাহী অ্যাম্বুলেন্স উপহার দিয়েছে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই)।
রোববার এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম স্বেচ্ছাসেবী সংগঠনটির প্রতিষ্ঠাতা ও হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিমের কাছে অ্যাম্বুলেন্সটি হস্তান্তর করেন।
এ সময় শেখ ফজলে ফাহিম বলেন, দেশের এই কঠিন সময়ে আল রশিদ ফাউন্ডেশনের মানবিক প্রচেষ্টায় মানুষের পাশে থাকার জন্য এটি এফবিসিসিআইয়ের ছোট একটি উদ্যোগ। করোনা মোকাবিলায় আমাদের সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। আমরা এই সংগঠনের সাথে থাকতে পেরে আনন্দিত।
কোভিড ১৯ পরিস্থিতিতে সর্বসাধারণের জন্য করোনায় মৃত ব্যক্তির শেষকৃত্য সম্পন্নের কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন আল রশিদ ফাউন্ডেশন। কোনো ধরনের বিনিময় বা প্রাপ্তির আশা ছাড়াই মানবিক দায়বোধ থেকেই জীবনকে বাজি রেখে মানুষের পাশে দাঁড়িয়েছে এই সংগঠনের ৩০ জন স্বেচ্ছাসেবক এবং নারীদের জন্য রয়েছে ৩ জন। এখন পর্যন্ত প্রায় ৩০০ মৃতের দাফন সম্পন্ন করে এই স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনটি। সরকার ৪টি স্বেচ্ছাসেবী সংগঠনকে করোনায় মৃতদের দাফনের অনুমোদন দিয়েছে তার মধ্যে আর রশিদ ফাউন্ডেশন একটি। রাজধানীর বিভিন্ন হাসপাতালের সঙ্গে কাজ করছে সংগঠনটি। রাজধানীর মধ্যে বিনামূল্যে সেবা দিয়ে থাকে আল রশিদ ফাউন্ডেশন।
অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে এফবিসিসিআই সহসভাপতি নিজামউদ্দিন রাজেশ ও দিলীপ কুমার আগারওয়ালা, পরিচালক সুজিব রঞ্জন দাসসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।