বিএসএমএমইউকে শাহবাগস্থ বাংলাদেশ বেতার ভবনের চাবি হস্তান্তর

43
image_printPrint

ঢাকা, ৩ এপ্রিল, ২০১৮ (বাসস) : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)কে শাহবাগস্থ বাংলাদেশ বেতার ভবনের চাবি হস্তান্তর করা হয়েছে।
আজ বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়ার কাছে চাবি হস্তান্তর করেন বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল।
আয়োজিত চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
তথ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ বেতার একটি ঐতিহাসিক প্রতিষ্ঠান। উন্নত চিকিৎসা সেবা, চিকিৎসা শিক্ষা ও গবেষণাকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শাহবাগস্থ বাংলাদেশ বেতার ভবন ও স্থাপনাসমূহ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে হস্তান্তরের সিদ্ধান্ত নিয়েছেন এবং সে সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যেই বেতার ভবন হস্তান্তর করা হলো।’
সভাপতির বক্তব্যে বিএসএমএমইউয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া বলেন, সকলের সহযোগিতায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ে তুলে দেশের চিকিৎসাসেবা, শিক্ষা ও গবেষণার একমাত্র ভরসাস্থলে পরিণত করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
তিনি বলেন, এই বেতার ভবন (বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়) সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণসহ মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার সাথে সংশ্লিষ্ট সকল ঐতিহাসিক বিষয় নিয়ে একটি জাদুঘর করার মাধ্যমে সংরক্ষণ করা হবে।
এসময় বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব ফয়েজ আহমেদ, তথ্য মন্ত্রণালয়ের সচিব আব্দুল মালেক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, সাবেক উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. মো. রুহুল আমিন মিয়া, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডীন অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডীন অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমানপ্রমুখ উপস্থিত ছিলেন।