জিম্বাবুয়ের অস্ট্রেলিয়ার সফর স্থগিত

425

সিডনি, ৩০ জুন ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসে স্থগিত হয়ে গেল জিম্বাবুয়ের ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফর। আজ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।
আগামী আগস্ট মাসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় যাবাার কথা ছিল জিম্বাবুয়ের। সিরিজটি ৯, ১২ এবং ১৫ আগস্ট টাউনসভিলে হবার কথা ছিল।
গত মাসে ২০২০-২১ মৌসুমের সূচি প্রকাশ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। ঐ সূচিতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ ছিলো। কিন্তু করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় দু’বোর্ডের সমঝোতায় সিরিজটি স্থগিত হয়ে গেল।
এবারের অস্ট্রেলিয়া সফর নিয়ে বেশ উচ্ছসিত ছিলো জিম্বাবুয়ে। কারন ২০০৪ সালে সবশেষ অস্ট্রেলিয়া সফর করেছিলো জিম্বাবুয়ে দল। সেটি ছিলো ত্রিদেশীয় সিরিজ। কিন্তু করোনাভাইরাসের কারণে এবার অস্ট্রেলিয়া যাবার স্বপ্ন ভঙ্গ হলো জিম্বাবুয়ের।
করোনাভাইরাসের কারণে এখনও পর্যন্ত চারটি সিরিজ স্থগিত হলো জিম্বাবুয়ের। এর আগে আয়ারল্যান্ড, আফগানিস্তান এবং ভারতের বিপক্ষে সিরিজও স্থগিত হয়।
আর এই প্রথমবার ঘরের মাঠে নতুন মৌসুমের কোন সম্পূর্ণ সিরিজ স্থগিত হলো অস্ট্রেলিয়ার। এর আগে গেল মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দু’টি ওয়ানডে স্থগিত করা হয়। তবে সম্প্রতি অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরও স্থগিত হয়। যা চলমান মাসেই হবার কথা ছিলো।
দেশের মাটিতে ভবিষ্যতের সিরিজগুলো অনিশ্চিত অস্ট্রেলিয়ার। সবচেয়ে বেশি চিন্তার বিষয়, আগামী অক্টোবর-নভেম্বরে টি-২০ বিশ্বকাপের ভাগ্য ঝুলে আছে। যা অস্ট্রেলিয়ার হবার কথা। আগামী মাসেই টি-২০ বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্বান্ত নেয়ার কথা ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)।