বুড়িগঙ্গায় লঞ্চ দুর্ঘটনা : শোকাহত সাকিব

216

ঢাকা, ৩০ জুন ২০২০ (বাসস) : বুড়িগঙ্গায় লঞ্চ দুর্ঘটনায় হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন সাকিব আল হাসান। গতকাল সকাল সাড়ে নয়টায় মুন্সিগঞ্জ থেকে ঢাকাগামী এমএল মর্নিং বার্ড নামের লঞ্চটি অর্ধশতাধিক যাত্রী নিয়ে ঢাকার সদরঘাটের দিকে আসছিলো। কিন্তু ফরাশগঞ্জ ঘাট এলাকায় ময়ূর-২ নামের আরেকটি লঞ্চ ধাক্কা দেয় মর্নিং বার্ডকে। এতে প্রায় অর্ধশতাধিক যাত্রীসহ লঞ্চটি পানিতে ডুবে যায়।
পরে বিভিন্ন বাহিনীর ডুবুরিরা ৩৩ জন যাত্রীর মরদেহ উদ্ধার করে।
ভয়াবহ এই লঞ্চ দূর্ঘটনায় শোক প্রকাশ করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ান্ডারবয় সাকিব আল হাসান। গতকাল রাতেই লঞ্চ দূর্ঘটনায় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন সাকিব।
তিনি লিখেন, ‘প্রতিটি শোক সংবাদ হতাশার, বেদনার। গত চারমাস ধরে করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিনই মানুষ চলে যাচ্ছে না ফেরার দেশে। এর মধ্যে আজ আবার বুড়িগঙ্গা নদীর তীরে লঞ্চ ডুবে এখন পর্যন্ত ৩২ জন মানুষের প্রাণহানি এবং এখন পর্যন্ত বেশ কিছু যাত্রী নিখোঁজ রয়েছে। তাদের স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠছে চারপাশ। সত্যি বলতে আমি কোনো ভাবেই নিজেকে সান্তনা দিতে পারছি না।
পুরো পৃথিবীর এই ভয়ংকর ক্রান্তিকালে এমন দুর্ঘটনার কোনো সান্তনা বা ব্যাখ্যা আমার জানা নেই। ভবিষ্যতে এমন অনাকাঙ্খিত দূর্ঘটনা আর একটি যেন না হয়, এমন বাংলাদেশ দেখবার প্রত্যাশা করি। করোনা সহ সকল দূর্যোগ কেটে যাবে ইনশাআল্লাহ।
মাত্র ৩০ সেকেন্ড দূরের পথে থেকেও, সারাজীবনের জন্য পরপারে পাড়ি জমানো সকল আত্মার প্রতি শান্তি ও সৃষ্টিকর্তার নিকট জান্নাত কামনা করছি।’