জয়পুরহাটে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ

487

জয়পুরহাট, ২৫ জুন, ২০২০ (বাসস) : জেলায় বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে আজ সকালে শিক্ষা বৃত্তি, ক্রীড়া সামগ্রী ও বাইসাইকেল বিতরণ করা হয়েছে।
প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহীত বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচির আওতায় জয়পুরহাট সদর ও পাঁচবিবি উপজেলা পরিষদ মিলনায়তনে পৃথকভাবে ৪শ’ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে ৬ লাখ টাকার শিক্ষা বৃত্তি, ১০টি সংগঠনের মধ্যে ক্রীড়া সামগ্রী ও ৬০ জন শিক্ষার্থীর মধ্যে বাই সাইকেল বিতরণ করেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সামছুল আলম দুদু।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মিল্টন চন্দ্র রায়। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম সোলায়মান আলী, আওয়ামী লীগ নেতা নন্দলাল পার্শীসহ প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
অপরদিকে, পাঁচবিবি উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার নাদিম সারওয়ারের সভাপতিত্বে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়। এখানেও প্রধান অতিথি ছিলেন অ্যাডভোকেট সামছুল আলম দুদু এমপি। পাঁচবিবি উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুল শহিদ মুন্না, ভাইস চেয়ারম্যান সোহরাব আলী মন্ডল, আয়মারসুলপুর ইউপি চেয়ারম্যান জাহিদুল আলম বেনু প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, বর্তমান সরকার সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র ন-ৃগোষ্ঠীদের জীবনমান উন্নয়নে নানা কর্মসূিচ বাস্তবায়ন করছে। পরে শিক্ষা বৃত্তি, ক্রীড়া সামগ্রী ও বাই সাইকেলসহ স্কুল ব্যাগ, জ্যামিতি বক্স ও পানির পট বিতরণ করা হয়।