বাসস দেশ-৪১ : পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে আইজিপি’র নির্দেশ

361

বাসস দেশ-৪১
আইজিপি-ট্যুরিস্ট পুলিশ
পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে আইজিপি’র নির্দেশ
ঢাকা, ২৩ জুন, ২০২০ (বাসস) : দেশের সম্ভাবনাময় পর্যটন শিল্প বিকাশের লক্ষ্যে ট্যুরিস্ট স্পটসমূহে দেশী-বিদেশী পর্যটকদের নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ কর্মকর্তাদের প্রতি নির্দেশ দিয়েছেন পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ।
আজ পুলিশ হেডকোয়ার্টার্সে ট্যুরিস্ট পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে অনুষ্ঠিত এক সভায় আইজিপি এ নির্দেশ দেন।
ট্যুরিস্ট পুলিশের আধুনিকায়নের ওপর গুরুত্ব আরোপ করে আইজিপি বিশ্বের বিভিন্ন উন্নত এবং পর্যটন নির্ভর দেশের ট্যুরিস্ট পুলিশের আদলে এ দেশের ট্যুরিস্ট পুলিশের উপযোগী একটি আধুনিক কর্মপন্থা নিরূপণের নির্দেশনা প্রদান করেন।
তিনি টুরিস্ট পুলিশের অফিসার ও ফোর্সের জন্য আধুনিক প্রশিক্ষণ আয়োজনেরও পাশাপাশি আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন দেশের ট্যুরিস্ট পুলিশের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা, সমন্বয় এবং তাদের সাথে রিজিওনাল কনফারেন্স আয়োজনেরও নির্দেশ দেন।
আইজিপি বলেন, ট্যুরিস্ট পুলিশের ওয়েবসাইট এবং পেজসমূহ ব্যবহারকারী বান্ধব হতে হবে, যাতে পর্যটকরা সহজেই তার কাংক্ষিত পর্যটন স্পটের অবস্থান, নিরাপত্তা, সুযোগ-সুবিধাসহ অন্যান্য বিস্তারিত তথ্যাদি সহজে জানতে পারেন।
পর্যটন শিল্পকে জনপ্রিয় করার মাধ্যমে এ খাতকে বৈদেশিক মুদ্রা অর্জনের একটি অন্যতম খাত হিসেবে গড়ে তুলতে সহায়তা সহায়তা দিতে ট্যুরিস্ট পুলিশের কর্মকর্তাদের নির্দেশ দেন আইজিপি।
বাসস/সবি/এফএইচ/২১৫৫/স্বব