বাসস দেশ-১৯ : পঁচাত্তর পরবর্তী সামরিক শাসকরা যুব সমাজকে ধ্বংস করার সকল বন্দোবস্ত করেছিল : বেগম মতিয়া চৌধুরী

145

বাসস দেশ-১৯
মতিয়া-বিএনপি-যুবসমাজ
পঁচাত্তর পরবর্তী সামরিক শাসকরা যুব সমাজকে ধ্বংস করার সকল বন্দোবস্ত করেছিল : বেগম মতিয়া চৌধুরী
ঢাকা, ২২ জুলাই, ২০১৮ (বাসস) : কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, দেশের যুব সমাজকে ধ্বংস করতে যা যা করার দরকার ’৭৫ পরবর্তী সামরিক সরকাররা তার সবই করেছেন।
তিনি বলেন,‘ বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান যে হাত দিয়ে সংবিধানে বিসমিল্লাহ শব্দটি প্রবর্তন করেছিলেন সেই সময়েই তিনি ৩৬০ টি মদের বারের লাইসেন্স দিয়েছিলেন। ইয়ুথ ক্লাব প্রতিষ্ঠা করে সে ক্লাবে জুয়া খেলার লাইসেন্স তিনিই দিয়েছিলেন।’
মতিয়া চৌধুরী আজ দুপুরে রাজধানীর ঢাকা কলেজের আ ন ম নজিব খান মিলনায়তনে আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ উপ-কমিটির উদ্যোগে আয়োজিত ‘উন্নয়নের অগ্রযাত্রায় মাদকমুক্ত দেশ গঠনে ছাত্র সমাজ’- শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক এবং শিক্ষা ও মানবসম্পদ উপ-কমিটির সদস্য সচিব শামসুন নাহার চাঁপার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ডা. অরুপ রতন চৌধুরী।
সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ডীন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও ঢাকা কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন।
কৃষিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশে ফিরে রেসকোর্সের নাম বদল করে সোহরাওয়ার্দী উদ্যান করেন এবং সেখানে ঘোড় দৌড় বন্ধ করেন। একই সঙ্গে তিনি মদের বার ও জুয়া খেলা বন্ধ করেন। অথচ পঁচাত্তর পরবর্তী সরকারেরা দেশের পরিস্থিতির কথা বিবেচনা না করেই মদ ও জুয়া পুনরায় চালু করেন।
মতিয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে যখন সকল ষড়যন্ত্র ভেদ করে বাংলাদেশ বিশ্বে বিস্ময় সৃষ্টি করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে তখনই বিএনপি-জামাত অপশক্তি নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে।
বাসস/^/এমএএস/১৮০০/- জেজেড