বাসস ক্রীড়া-৪ : পাঁচ বছরের জন্য চুক্তি নবায়ন করলেন সন হেয়াং-মিন

310

বাসস ক্রীড়া-৪
ফুটবল-প্রিমিয়ার লিগ
পাঁচ বছরের জন্য চুক্তি নবায়ন করলেন সন হেয়াং-মিন
লন্ডন, ২১ জুলাই, ২০১৮ (বাসস) : পাঁচ বছরের জন্য টটেনহ্যামের সাথে চুক্তি নবায়ন করেছেন দক্ষিণ কোরিয়ান তারকা ফরোয়ার্ড সন হেয়াং-মিন।
২০১৫ সালে বায়ার লিভারকুসেন থেকে স্পারসে যোগ দিয়েছিলেন সন। নতুন চুক্তি অনযায়ী লন্ডনের ক্লাবটির সাথে সন ২০২২-২৩ মৌসুম পর্যন্ত থাকবেন। ২৬ বছর বয়সী সন মরিসিও পোচেত্তিনোর অধীনে ধীরে ধীরে নিজেকে পরিনত করেছেন। গত মৌসুমে টটেনহ্যামের হয়ে ৩৭টি ম্যাচ খেলেছেন যার মধ্যে ২৭টিতে ছিলেন মূল একাদশে। গত দুই মৌসুমে লিগে করেছেন ২৬টি গোল। যে কারণে দলের তারকা ফরোয়ার্ড হ্যারি কেনের ওপর চাপ অনেকাংশেই কমেছে। এই নিয়ে টানা দ্বিতীয়বারের মত শীর্ষ তিনে থেকে লিগ শেষ করেছে টটেনহ্যাম।
গত মৌসুমে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জয়ের মাধ্যমে প্রিমিয়ার লিগের ইতিহাসে এশিয়ান খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন সন। ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা পার্ক ডি-সুংয়ের আগে করা ১৯ গোলের রেকর্ড ছাড়িয়ে গেছেন সন। ২০১০ সাল থেকে তিনি দক্ষিণ কোরিয়ার জাতীয় দলে খেলছেন। রাশিয়া বিশ^কাপে দক্ষিণ কোরিয়ার হয়ে ২ গোল করেছেন। যার মধ্যে একটি ছিল মেক্সিকোর বিপক্ষে। আর অপরটি জার্মানীর বিপক্ষে। স্টপেজ টাইমে সনের দেয়া গোলেই জার্মানীর বিপক্ষে দক্ষিণ কোরিয়ার ২-০ গোলের জয় নিশ্চিত হয়। আর গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় জার্মানরা।
বাসস/নীহা/০৯১০/স্বব