বাসস দেশ-৩২ : ৬ দফা দিবস উপলক্ষে কাল অনলাইন আলোচনা

144

বাসস দেশ-৩২
ছয় দফা-অনুষ্ঠান
৬ দফা দিবস উপলক্ষে কাল অনলাইন আলোচনা
ঢাকা, ৬ জুন, ২০২০ (বাসস) : ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে একটি অনলাইন আলোচনা অনুষ্ঠাণের আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধারণকৃত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন। প্রধান আলোচক ড. সৈয়দ মনজুরুল ইসলাম।
এছাড়াও আলোচক হিসেবে উপস্থিত আছেন কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বাংলাদেশ টেলিভিশন আগামীকাল ৭ জুন সন্ধ্যা ৭ টায় এ বিশেষ অনুষ্ঠানটি সম্প্রচার করবে। বিভিন্ন বেসরকারি টেলিভিশন ৭ জুন অনুষ্ঠানটি সম্প্রচার করবে।
আগামীকাল ৭ জুন। ১৯৬৬ সালের এই দিনে তখনকার পূর্ববাংলার জনগণ বঙ্গবন্ধুর উত্থাপিত ৬ দফার স্বীকৃতির জন্য রাজপথে নেমেছিল প্রবল প্রতিরোধে। বাঙালির অধিকার বিমূর্ত হয়েছিল ৬ দফার দাবিতে। বঙ্গবন্ধু এই রাজনৈতিক কর্মযজ্ঞকে ‘আমাদের বাঁচার দাবি ৬ দফা কর্মসূচি’ শিরোনামে পাকিস্তানে ছড়িয়ে দিয়েছিলেন।
এছাড়া, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৬ দফা আন্দোলন ও এরই ধারাবাহিকতায় বাংলাদেশের স্বাধীনতা অর্জন বিষয়ে সকলকে বিশেষ করে তরুণ প্রজন্মকে নিবিড়ভাবে সম্পৃক্ত করার লক্ষ্যে আগামীকাল ৭ জুন রাত ৯ টায় অনলাইনে একটি কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি। এ বিষয়ে বিস্তারিত quiz.mujib100.gov.bd ওয়েব লিংকের মাধ্যমে জানা যাবে।
একই সাথে গুরুত্বসহকারে দিবসটি প্রচারের জন্য সকল প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকে অনুরোধ জানিয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি।
বাসস/সবি/বিকেডি/২১৪৫/-এবিএইচ